kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


অভিযোগ গঠন পিছিয়েছে

টাঙ্গাইলে এমপি রানার ফাঁসি দাবিতে মিছিল

টাঙ্গাইল প্রতিনিধি   

৩০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



অভিযোগ গঠন পিছিয়েছে

আওয়ামী লীগ নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলায় আদালতে অভিযোগ গঠন হয়নি। টাঙ্গাইলের অতিরিক্ত জেলা ও দায়রা জজ প্রথম আদালতে বিচারাধীন এ মামলায় গতকাল বৃহস্পতিবার অভিযোগ গঠনের দিন ধার্য ছিল।

কিন্তু সব আসামি গ্রেপ্তার বা আত্মসমর্পণ না করায় অভিযোগ গঠনের কার্যক্রম পিছিয়ে গেছে। আগামী ৯ নভেম্বর অভিযোগ গঠনের পরবর্তী তারিখ ধার্য করা হয়েছে। একই সঙ্গে আত্মসমর্পণ করা দুই আসামি নাসির উদ্দিন নুরু ও মাসুদুর রহমান মাসুদের জামিনের আবেদন নামঞ্জুর করে বিচারক আবুল মনসুর মিয়া তাঁদের কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী অতিরিক্ত পিপি অ্যাডভোকেট মনিরুল ইসলাম খান জানান, ফারুক আহমেদ হত্যা মামলার পলাতক আসামিদের বিরুদ্ধে গেজেট বিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও তাঁদের পক্ষে রাষ্ট্র কর্তৃক আইনজীবী নিয়োজিত না হওয়ায় গতকাল অভিযোগ গঠন করা সম্ভব হয়নি।

এদিকে ফারুক আহমেদ হত্যাকাণ্ডে প্রধান অভিযুক্ত সংসদ সদস্য আমানুর রহমান খান রানা ও তাঁর তিন ভাইসহ সব আসামির ফাঁসির দাবিতে গতকাল আদালত চত্বরে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগ।

মামলায় অভিযোগ গঠনের ধার্য দিনে গতকাল সকালে বিভিন্ন এলাকা থেকে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতাকর্মীরা আদালত এলাকায় জড়ো হয়। পরে সেখানে আয়োজিত সমাবেশে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জোয়াহেরুল ইসলাম জোয়াহের, জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও নিহত ফারুক আহমেদের স্ত্রী নাহার আহমেদ, দলের বিজ্ঞান ও প্রযুক্তিবিষয়ক সম্পাদক তানভীর হাসান ছোট মনির প্রমুখ। বক্তারা মামলাটি দ্রুত বিচার ট্রাইব্যুনালে নেওয়াসহ আসামিদের ফাঁসির দাবি জানান।

প্রসঙ্গত, ২০১৩ সালের ১৮ জানুয়ারি রাতে টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের প্রভাবশালী নেতা ও মুক্তিযোদ্ধা ফারুক আহমেদকে গুলিবিদ্ধ অবস্থায় তাঁর কলেজপাড়া এলাকায় বাসার কাছ থেকে উদ্ধার করা হয়। টাঙ্গাইল জেনারেল হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাঁকে মৃত ঘোষণা করেন।


মন্তব্য