kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


সিঙ্গাপুরে বাংলাদেশি হত্যার ঘটনায় ছয় বাংলাদেশি অভিযুক্ত

কালের কণ্ঠ ডেস্ক   

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



সিঙ্গাপুরের তুয়াস সাউথ এভিনিউ এলাকায় এক বাংলাদেশিকে হত্যার ঘটনায় ছয় বাংলাদেশির বিরুদ্ধে সে দেশে অভিযোগ গঠন করা হয়েছে। মঙ্গলবার তাঁদের বিরুদ্ধে উদ্দেশ্যপ্রণোদিতভাবে হত্যার অভিযোগ গঠন করা হয় বলে জানিয়েছে সিঙ্গাপুরভিত্তিক সংবাদমাধ্যম স্ট্রেইট টাইমস।

গত ২৪ সেপ্টেম্বর সিঙ্গাপুরের তুয়াস ভিউ ডরমিটরির কাছে মুন্সী আব্দুর রহিম (৩২) নামে এক বাংলাদেশি শ্রমিকের ওপর হামলা হয়। পরে তিনি মারা যান। পরদিন ছয় বাংলাদেশিকে আটক করে পুলিশ। কয়েকজন অজ্ঞাতপরিচয় ব্যক্তির সঙ্গে মিলে ওই ছয় বাংলাদেশি আব্দুর রহিমের ওপর হামলা চালান বলে অভিযোগ রয়েছে। অভিযোগে বলা হয়েছে, শনিবার রাত সাড়ে ৯টা থেকে ৯টা ৪৭ মিনিট পর্যন্ত ছয় বাংলাদেশি ওই অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের সঙ্গে বেআইনিভাবে ঘটনাস্থলে জড়ো হয়েছিলেন।

সিঙ্গাপুরের আইন অনুযায়ী অপরাধ সংঘটনের উদ্দেশ্যসহ নির্দিষ্ট কিছু পরিস্থিতিতে পাঁচজন কিংবা তার বেশি মানুষের জমায়েত নিষিদ্ধ। আর সংশ্লিষ্ট গ্রুপের কেউ কোনো অপরাধমূলক কাজ করলে তার দায় সমভাবে সবার ওপর বর্তাবে। আর দেশটিতে উদ্দেশ্যমূলক হত্যার অবধারিত সাজা মৃত্যুদণ্ড।

অভিযুক্ত বাংলাদেশিরা হলেন রিপন হাসান ওরফে শহীদুল্লাহ ভূঁইয়া (৩৪), আহমেদ ফাহাদ (৩২), আহমেদ কায়েস (৩১), সোহেল রানা ওরফে আব্দুল কাদির (৩০), মিয়া মোহাম্মদ রাসেল (২৮) ও গনি ওসমান (২৩)।


মন্তব্য