kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


দেশে হান্নান শাহর মরদেহ, কাপাসিয়ায় দাফন কাল

নিজস্ব প্রতিবেদক   

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও সাবেক মন্ত্রী ব্রিগেডিয়ার জেনারেল (অব.) আ স ম হান্নান শাহর মরদেহ দেশে আনা হয়েছে। গতকাল বুধবার সন্ধ্যায় বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে দেশে মরদেহ পৌঁছার পর নেওয়া হয় মহাখালী ডিওএইচএসের বাসায়।

এরপর রাখা হয়েছে সম্মিলিত সামরিক হাসপাতালের হিমঘরে। আজ বৃহস্পতিবার ঢাকায় ও কাল গাজীপুরে ছয় দফা জানাজা শেষে বাবার কবরের পাশেই তাঁকে সমাহিত করার সিদ্ধান্ত হয়েছে বলে পারিবারিক সূত্রে জানা গেছে।

হান্নান শাহর বড় ছেলে শাহ রেজাউল হান্নান জানান, বৃহস্পতিবার সকাল ১০টায় মহাখালী ডিওএইচএস মসজিদে, সকাল সাড়ে ১১টায় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় ও জোহরের পর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে তাঁর জানাজা হবে। পরে তাঁর মরদেহ আবারও সম্মিলিত সামরিক হাসপাতালের হিমঘরে রাখা হবে। আগামীকাল শুক্রবার সকালে সড়কপথে গাজীপুরে নিয়ে যাওয়া হবে তাঁর মরদেহ। সকাল ৯টায় জয়দেবপুর রাজবাড়ী মাঠে, সকাল সাড়ে ১০টায় কাপাসিয়া পাইলট উচ্চ বিদ্যালয় মাঠে ও জুমার পর নিজ গ্রাম চালা বাজার উচ্চ বিদ্যালয় মাঠে জানাজা শেষে বাবার কবরের পাশেই তাঁকে চিরনিদ্রায় শায়িত করা হবে।

বিমানবন্দরে গতকাল মরদেহ গ্রহণের সময় পরিবারের সদস্যদের পাশাপাশি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির নেতারা উপস্থিত ছিলেন। পরে ডিওএইচএসের বাসায় দলীয় নেতাকর্মী ও স্বজনরা হান্নান শাহর প্রতি শ্রদ্ধা জানান। এরপর তাঁর মরদেহ সম্মিলিত সামরিক হাসপাতালের হিমঘরে নিয়ে রাখা হয়।


মন্তব্য