kalerkantho


মুক্তিযোদ্ধা ফারুক হত্যা মামলার সংসদীয় তদন্ত দাবি

নিজস্ব প্রতিবেদক   

২৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



টাঙ্গাইলের মুক্তিযোদ্ধা ও আওয়ামী লীগ নেতা ফারুক আহমদ হত্যা মামলাটির সংসদীয় তদন্তের দাবি জানানো হয়েছে। স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বরাবর এক লিখিত আবেদনে অভিযোগ করা হয়েছে, প্রকৃত খুনিদের আড়াল করতে এই মামলায় আওয়ামী লীগের নেতাকর্মীদের ফাঁসানো হয়েছে।

স্থানীয় আওয়ামী লীগের পক্ষে মো. আবু তাহের স্বাক্ষরিত ওই আবেদনে বলা হয়েছে, প্রতিপক্ষকে ফাঁসাতে মুক্তিযোদ্ধা ফারুক আহমদকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়। এরপর আওয়ামী লীগকর্মী আনিছুল ইসলাম রাজা ও মোহাম্মদ আলীকে আটক করে তাঁদের ওপর নির্যাতন চালিয়ে ও ক্রসফায়ারের ভয় দেখিয়ে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি আদায় করা হয়। যে জবানবন্দির ভিত্তিতে স্থানীয় সংসদ সদস্য আমানুর রহমান রানা ও তাঁর তিন ভাইকে আসামি করে গত ৩ ফেব্রুয়ারি অভিযোগপত্র দাখিল করে পুলিশ। সংসদীয় কমিটির পক্ষ থেকে এ বিষয়ে উদ্যোগ গ্রহণের অনুরোধ জানানো হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, লিখিত আবেদন সভাপতির দপ্তরে জমা পড়েছে। আগামী দিনে কমিটির বৈঠকে বিষয়টি উত্থাপন করা হবে। কমিটির সদস্যরা চাইলে বিষয়টি তদন্তের উদ্যোগ নেওয়া হবে।


মন্তব্য