kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


১৬০ কল সেন্টার অবৈধ ঘোষণা

বিশেষ প্রতিনিধি   

২৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



লাইসেন্স নবায়ন না করায় ১৬০টি কল সেন্টার অবৈধ ঘোষণা করেছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)। তবে গ্রাহক স্বার্থ বিবেচনায় নিয়ে এসব প্রতিষ্ঠানকে লাইসেন্স নবায়ন করতে ৩০ দিন সময় দেওয়া হয়েছে।

গতকাল মঙ্গলবার বিটিআরসির এক বিজ্ঞপ্তিতে বলা হয়, কল সেন্টারের লাইসেন্সের শর্তানুযায়ী প্রতি পাঁচ বছর অন্তর লাইসেন্স নবায়ন করতে হয়। কিন্তু ওই সব প্রতিষ্ঠানের লাইসেন্সের মেয়াদ অতিক্রান্ত হওয়া সত্ত্বেও এখনো নবায়নের আবেদন করেনি।

বিটিআরসির তথ্য অনুসারে, ওই ১৬০টি কল সেন্টারের বেশির ভাগের লাইসেন্স দেওয়া হয়েছিল ২০০৮ সালে। ওই তালিকার এক নম্বরের থাকা উইন্ডমিল অ্যাডভার্টাইজ লিমিডেট লাইসেন্স পায় ২০০৮ সালের ২৮ এপিল। তালিকার ১৬০ নম্বরে বা সব শেষে থাকা কল সেন্টার ওইদিপ আইটি লাইসেন্স পায় ২০১১ সালের জুনে।

বিটিআরসি বলছে, লাইসেন্সের মেয়াদ অতিক্রান্ত হওয়ার পর কোনো কল সেন্টারের বৈধতা থাকে না। সুতরাং ওই সব লাইসেন্সের অধীনে সব কার্যক্রম সম্পাদন করা হবে অবৈধ এবং বাংলাদেশ টেলিযোগাযোগ আইন, ২০০১-এর অধীনে শাস্তিযোগ্য অপরাধ। তবে গ্রাহক স্বার্থ বিবেচনায় ১৬০টি প্রতিষ্ঠানকে এই বিজ্ঞপ্তি জারির ৩০ দিনের মধ্যে আবেদন না করলে এসব কল সেন্টারের লাইসেন্স বাতিল করা হবে।


মন্তব্য