kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


আইডিইউ প্রতিনিধিদলের সঙ্গে বিএনপির বৈঠক

নিজস্ব প্রতিবেদক   

২৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



দেশের রাজনৈতিক পরিস্থিতিসহ দলের সাংগঠনিক বিষয়াদি নিয়ে এশিয়া-প্যাসিফিক ডেমোক্রেটিক ইউনিয়নের (আইডিইউ) প্রতিনিধিদলের সঙ্গে বৈঠক করেছে বিএনপি। গতকাল মঙ্গলবার দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

গণতন্ত্র ও মানবাধিকার বিশ্বাসী বিভিন্ন দেশের রাজনৈতিক দলের সংগঠন ‘ইন্টারন্যাশনাল ডেমোক্রেটিক ইউনিয়ন’ (আইডিইউ)-এর আঞ্চলিক সংস্থা এডিইউ।

বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর সাংবাদিকদের বলেন, ‘গণতন্ত্র, স্বাধীনতা ও মানবাধিকারে যেসব রাজনৈতিক দল বিশ্বাস করে, তাদের একটি সম্মিলিত সংগঠন ইন্টারন্যাশনাল ডেমোক্রেটিক ইউনিয়ন (আইডিইউ)। আমরা ২০১২ সালে এই সংগঠনের সদস্য পদের জন্য আবেদন করেছিলাম, তখন থেকে আমরা (বিএনপি) সহযোগী সদস্য হিসেবে আছি। আজকে তারা আমাদের অফিস পরিদর্শন করতে এবং একই সঙ্গে মতবিনিময় করতে এসেছে। ’

মির্জা ফখরুল ইসলাম আরো বলেন, ‘প্রতিনিধিদলের সদস্যরা দেশের রাজনৈতিক পরিস্থিতি সম্পর্কেও আমাদের কাছে জানতে চেয়েছেন। আমরা তা তুলে ধরেছি। ’

সংগঠনটির সেক্রেটারি অস্ট্রেলিয়ান লেবার পার্টির আন্তর্জাতিক সম্পাদক ব্রুস এডওয়ার্স তিন সদস্যের প্রতিনিধিদলের নেতৃত্ব দেন। দলের অন্যরা হলেন যুক্তরাষ্ট্রের রিপাবলিকান ন্যাশনাল কমিটির প্রতিনিধি ক্রিস্টোফার জে ফাস্টনার ও শ্রীলঙ্কার ইউনাইটেড ন্যাশনাল পার্টির প্রতিনিধি মাহিন্দা হারাদাশা। বিএনপির পক্ষে মহাসচিব ছাড়াও দলের যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন, সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শামা ওবায়েদ প্রমুখ উপস্থিত ছিলেন।


মন্তব্য