kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


ছবি এঁকে বিশ্বজয়

পুরস্কার পেল বর্ণালী

বাগেরহাট প্রতিনিধি   

২৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



পুরস্কার পেল বর্ণালী

জাতিসংঘের বিশ্ব খাদ্য কর্মসূচির (ডাব্লিউএফপি) বিশ্ব চিত্রাঙ্কন প্রতিযোগিতায় যৌথ চ্যাম্পিয়ন দুই বাংলাদেশি শিশুর একজন বর্ণালী বাগচীকে পুরস্কার প্রদান করা হয়েছে। গতকাল মঙ্গলবার বর্ণালীর কলকলিয়া প্রাথমিক বিদ্যালয়ে এক অনুষ্ঠানে তার হাতে পুরস্কার তুলে দেন ডাব্লিউএফপির প্রতিনিধিসহ সংশ্লিষ্ট কর্মকর্তারা।

সে বাগেরহাটের ফকিরহাট উপজেলার এই বিদ্যালয়টির চতুর্থ শ্রেণিতে পড়ে।

বর্ণালীকে পুরস্কৃত করতে গতকাল কলকলিয়া প্রাথমিক বিদ্যালয়টি অন্যরকমভাবে সাজানো হয়। বিদ্যালয়ের ওয়ালে ঝুলিয়ে রাখা হয় বর্ণালীর আঁকা ছবি। বিদ্যালয়ের মাঠে প্যান্ডেলে গিয়ে দেখা যায়, বর্ণালীর বিজয়ের খবরে তাকে অভিনন্দন জানাতে শিক্ষক-শিক্ষার্থীদের সমাবেশ। বিভিন্ন গ্রামের নানা বয়সী নারী-পুরুষও জড়ো হয় সেখানে। অনুষ্ঠানে উপস্থিত সাধারণ মানুষ থেকে শুরু করে অতিথিরা পর্যন্ত সবারই এক কথা—বর্ণালী বিশ্বের কাছে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে। বর্ণালী এ দেশের গর্ব। ছাত্রছাত্রীরা বর্ণালীর মতো বিশ্ব জয় করবে এমন প্রত্যাশা সবার।

পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রকল্প পরিচালক ও যুগ্ম সচিব রাম চন্দ্র দাস, বিশ্ব খাদ্য কর্মসূচির সিনিয়র প্রোগ্রাম অফিসার সাহিদা আক্তার, ফকিরহাটের ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহাবুর রহমান শেখ, বাগেরহাট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা অশোক কুমার সমাদ্দার, সহকারী উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা শাহিদুল ইসলাম, ওই স্কুলের প্রধান শিক্ষক হিরামন মণ্ডল।

উল্লেখ্য, ১৪টি দেশের চূড়ান্তভাবে বাছাই করা ২০ শিক্ষার্থীর ৭০টি ছবি পাঠানো হয় ডাব্লিউএফপির সদর দপ্তর ইতালির রাজধানীর রোমে। সেখানে চূড়ান্ত বিচারে যৌথভাবে চ্যাম্পিয়ন হয় বাংলাদেশের বর্ণালী ও বরগুনার হাদিসা।


মন্তব্য