kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


‘হোমফেস্ট ঢাকা’র দ্বিতীয় প্রদর্শনী হচ্ছে ডিসেম্বরে

নিজস্ব প্রতিবেদক   

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



হোম ডেকোরেশনের বিশেষায়িত মেলা ‘হোমফেস্ট ঢাকা’ দ্বিতীয়বারের মতো অনুষ্ঠিত হতে যাচ্ছে ডিসেম্বরে। রাজধানীর বসুন্ধরার ইন্টারন্যাশনাল কনভেনশন সিটির (আইসিসিবি) গুলনকশা হলে আয়োজন করা হচ্ছে তা।

আগামী ২ ও ৩ ডিসেম্বর অনুষ্ঠিতব্য এ মেলার আয়োজক উইন্ডমিল অ্যাডভারটাইজিং লিমিটেড। গতকাল সোমবার দুপুরে কারওয়ান বাজারের ডেইলি স্টার ভবনের হলরুমে আয়োজিত এক সংবাদ সম্মেলনে আয়োজকরা এ তথ্য জানান।

সংবাদ সম্মেলনে ধারণাপত্র তুলে ধরে উইন্ডমিল অ্যাডভারটাইজিংয়ের এমডি সাব্বির রহমান তানিম বলেন, “মূল আয়োজনের আগে তরুণ ও উদীয়মান ডিজাইনারদের জন্য মাসব্যাপী আয়োজন করা হচ্ছে ইন্টেরিয়র ডিজাইন কম্পিটিশন। সেরা ডিজাইন ও সেরা দলের জন্য থাকছে নগদ ছয় লাখ টাকা পুরস্কার। প্রথম ধাপের প্রতিযোগিতা থেকে বাছাই করা ১৮ জন ডিজাইনারকে তিনটি দলে ভাগ করে দ্বিতীয় ধাপে প্রশিক্ষণ দেওয়া হবে। এই ধাপে প্রত্যেক দলকে একটি ‘থিম’ ঠিক করে মাস্টারবেড, লিভিং রুম, ডাইনিং রুম, কিডস বেড, টয়লেট ও কিচেন রুম নিয়ে গৃহসজ্জার পরিকল্পনা করতে হবে। মূল আয়োজনে তাদের কাজ হবে থিমভিত্তিক ফ্ল্যাটের পরিকল্পনা করা। সেরা থিমের জন্য থাকছে তিন লাখ টাকার পুরস্কার এবং প্রত্যেক সেরা কক্ষের জন্য থাকছে ৫০ হাজার টাকার পুরস্কার। ”

তানিম বলেন, ‘গত বছরের অভিজ্ঞতা থেকে বোঝা যাচ্ছে, আমাদের প্রতিভা ও সম্পদের কোনো অভাব নেই, দরকার শুধু একটা কমন প্ল্যাটফর্মের, যেখানে প্রতিভাবান তরুণরা তাঁদের সৃষ্টিশীল কাজ প্রদর্শনের সুযোগ পাবেন। আমাদের ওয়েবসাইট (www.homefestdhaka.com) এবং ফেসবুক (www.facebook.com/ homefestdhaka) পেজ থেকে প্রতিযোগিতার বিষয়ে বিস্তারিত তথ্য পাবেন প্রতিযোগীরা। ’

সংবাদ সম্মেলনে আরো উপস্থিতি ছিলেন উইন্ডমিল অ্যাডভারটাইজিং লিমিটেডের চেয়ারম্যান রাশিদ খান, আম্বার গ্রুপের ডিরেক্টর অব অপারেশন এ বি এম সাইফুল হক মাসুদ, সুপার স্টার গ্রুপের মার্কেটিং বিভাগের প্রধান আফতাব মাহমুদ খুরশিদ, হাতিল ফার্নিচারের মার্কেটিং বিভাগের প্রধান ফিরোজ আল মামুন, বার্জার পেইন্টের জেনারেল ম্যানেজার এ কে এম সাদেক নওয়াজ প্রমুখ।


মন্তব্য