kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


যুক্তরাষ্ট্রে থেকেই আরো ১৫ জরুরি ফাইল অনুমোদন দিলেন প্রধানমন্ত্রী

কালের কণ্ঠ ডেস্ক   

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বিদেশ সফরের মধ্যেও দেশের গুরুত্বপূর্ণ সরকারি জরুরি কাজ করে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। কানাডা ও যুক্তরাষ্ট্র সফরের উদ্দেশ্যে গত ১৪ সেপ্টেম্বর দেশত্যাগের পর থেকেই তিনি এ কাজ করছেন।

গত রবিবার যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া থেকে আরো ১৫টি গুরুত্বপূর্ণ ফাইলে ইলেকট্রনিক স্বাক্ষর দিয়ে তা অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী। জাতিসংঘের সাধারণ পরিষদের ৭১তম অধিবেশনে অংশ নেওয়ার পর যুক্তরাষ্ট্র সফরের শেষ পর্যায়ে রয়েছেন তিনি।  

প্রধানমন্ত্রীর প্রেসসচিব ইহসানুল করিম গতকাল সোমবার বলেন, ওই ১৫টি ফাইলসহ গত দুই দিনে মোট ২৪টি জরুরি ফাইল অনুমোদন করেছেন প্রধানমন্ত্রী। এর আগে শনিবার তিনি ৯টি গুরুত্বপূর্ণ ফাইল অনুমোদন করেন।

প্রেসসচিব বলেন, প্রধানমন্ত্রী তাঁর সরকারি কার্যক্রম স্বাভাবিক রাখতে আগামী ২৮ সেপ্টেম্বর পর্যন্ত জরুরি সব ফাইল অব্যাহতভাবে তাঁর কাছে পাঠাতে তাঁর দপ্তরকেও নির্দেশ দিয়েছেন।

শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারের ডিজিটাল পদক্ষেপের সুযোগ নিয়ে ফাইলগুলো প্রধানমন্ত্রীর কাছে ই-মেইল করা হয়। প্রধানমন্ত্রী আগামী ২৯ সেপ্টেম্বর ওয়াশিংটন ডিসি ত্যাগ করবেন এবং এর পরদিন দেশে পৌঁছার কথা রয়েছে। তিনি দেশে ফিরলে তাঁর দল আওয়ামী লীগ জাতিসংঘের সাধারণ অধিবেশনে বাংলাদেশের সাফল্য তুলে ধরা এবং কানাডার সঙ্গে ‘ফলপ্রসূ’ দ্বিপক্ষীয় আলোচনার জন্য তাঁকে সংবর্ধনা দেবে। সূত্র : বাসস।


মন্তব্য