kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


বেসিক ব্যাংকে ঋণ জালিয়াতি

ইউকে-বাংলা ট্রেডিংয়ের চেয়ারম্যানের জামিন

নিজস্ব প্রতিবেদক   

২৭ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



জালিয়াতির মাধ্যমে বেসিক ব্যাংক থেকে ৪৫ কোটি টাকা ঋণ নেওয়ার অভিযোগের মামলায় ইউকে-বাংলা ট্রেডিং লিমিটেডের চেয়ারম্যান আহমেদ তাজউদ্দিনকে চার সপ্তাহের জামিন দিয়েছেন হাইকোর্ট। একই সঙ্গে তাঁকে ওই সময়ের মধ্যে নিম্ন আদালতে আত্মসমর্পণ করতে বলা হয়েছে।

আত্মসমর্পণের দিন দুই কোটি টাকা সংশ্লিষ্ট ব্যাংকে জমা দিতেও তাজউদ্দিনের প্রতি নির্দেশ দিয়েছেন আদালত। পাশাপাশি প্রতি দুই মাস পর ব্যাংকে দুই কোটি টাকা করে জমা দিতে বলা হয়েছে। এ শর্ত লঙ্ঘন করলে তাঁর জামিন বাতিল হয়ে যাবে।

বিচারপতি গোবিন্দ চন্দ্র ঠাকুর ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ গতকাল সোমবার এ আদেশ দেন। তাজউদ্দিনের উপস্থিতিতে তাঁর আইনজীবীর সম্মতিতে এ আদেশ দেন আদালত। এ মামলায় জামিনের বিরোধিতা করেন দুদকের আইনজীবী খুরশীদ আলম খান।

আত্মসাতের জন্য জালিয়াতির মাধ্যমে বেসিক ব্যাংক থেকে ৪৫ কোটি ৬০ লাখ ৩৭ হাজার টাকা ঋণ নেওয়ার অভিযোগে গত বছর ২১ সেপ্টেম্বর দুর্নীতি দমন কমিশন (দুদক) তাজউদ্দিনের বিরুদ্ধে গুলশান থানায় মামলা করে। এ ছাড়া বেসিক ব্যাংকে ঋণ প্রদানে অনিয়মের অভিযোগে সংশ্লিষ্টদের বিরুদ্ধে গুলশান, মতিঝিল ও পল্টন থানায় মোট ৫৬টি মামলা হয়েছে।


মন্তব্য