kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


ওয়ার্ড বয়ের হাতে রোগীর মৃত্যু ও সড়ক দুর্ঘটনায় সংসদে ক্ষোভ

নিজস্ব প্রতিবেদক   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগীকে ওয়ার্ডবয়ের ইনজেকশন দেওয়া এবং সেই রোগীর মৃত্যুর ঘটনায় জাতীয় সংসদে ক্ষোভ প্রকাশ করেছেন স্বতস্ত্র সংসদ সদস্য ডা. রুস্তম আলী ফরাজী। তিনি এ ঘটনায় স্বাস্থ্যমন্ত্রীর বিবৃতি দাবি করে বলেন, এ ধরনের অবজ্ঞা ও নিষ্ঠুর আচরণ চলতে পারে না।

এ জন্য দায়িত্ব পালনে অবহেলার জন্য হাসপাতালের কর্তাব্যক্তিদের বিচার করতে হবে।

অন্য স্বতন্ত্র সংসদ সদস্য তাহজীব আলম সিদ্দিকী এবারে ঈদে সড়ক দুর্ঘটনায় মৃত্যুর মিছিল না থামাতে পারার জন্য সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদেরের কঠোর সমালোচনা করেন।

গতকাল রবিবার স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে শুরু হওয়া সংসদ অধিবেশনে পয়েন্ট অব অর্ডারে এই দুজন সংসদ সদস্য বক্তব্য দেন।

সরকারি হাসপাতালগুলোতে নৈরাজ্য চলছে জানিয়ে ক্ষোভ প্রকাশ করেন রুস্তম আলী ফরাজী। তিনি বলেন, ‘ঢাকা মেডিক্যালে একজন রোগী ভর্তি হলেন। কিন্তু ডাক্তার চিকিৎসা দেওয়ার আগেই হাসপাতালের সুইপার তাঁকে ইনজেকশন দিল। পরে তিনি মারা গেলেন। এটা আমরা কল্পনাও করতে পারি না। ’

এ ব্যাপারে স্বাস্থ্যমন্ত্রীর বিবৃতি দাবি করে রুস্তম আলী বলেন, সংসদ সদস্যদের নিয়ে একটি তদন্ত কমিটি গঠন করতে হবে।

এদিকে সড়ক দুর্ঘটনায় ব্যাপক প্রাণহানির ব্যাপারে তাহজীব আলম সিদ্দিকী বলেন, ‘এতগুলো প্রাণ অকালে ঝরে গেল, কিন্তু সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছ থেকে কোনো রকম কার্যকর প্রতিক্রিয়া আমরা পাইনি। আমাদের পার্শ্ববর্তী দেশ ভারতেই এমন নজির আছে যে রেল দুর্ঘটনার পর রেলমন্ত্রী লাল বাহাদুর শাস্ত্রী নিজ পদ থেকে ইস্তফা দিয়েছিলেন। কিন্তু যোগাযোগ খাতের সংশ্লিষ্ট আমাদের কোনো মন্ত্রীকে সামান্য দুঃখ প্রকাশও করতে শুনিনি। ’


মন্তব্য