kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


দেশে সিতগো লুব্রিকেন্টের আনুষ্ঠানিক যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বিশ্বব্যাপী বহুল ব্যবহৃত ইঞ্জিন অয়েল সিতগো লুব্রিকেন্টের বাংলাদেশে বাজারজাতকরণের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে। গতকাল রবিবার রাজধানীর গুলশানে ওয়েস্টিন হোটেলে আয়োজিত এক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন ঘোষণা করেন ইউনিক গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক মো. নূর আলী।

বাংলাদেশে এই লুব্রিকেন্ট বাজারজাত করছে দ্য মুভ ইন্টারন্যাশনাল লিমিটেড।

অনুষ্ঠানে স্বাগত ভাষণ দেন দ্য মুভ ইন্টারন্যাশনালের চেয়ারম্যান মোহাম্মদ জুলহাস। এতে অতিথি হিসেবে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন দ্য মুভ ইন্টারন্যাশনালের ব্যবস্থাপনা পরিচালক গোলাম মোস্তফা, বাংলাদেশে যুক্তরাষ্ট্র দূতাবাসের কমার্শিয়াল উইংয়ের ইকোনমিক অফিসার এডওয়ার্ড গার্সিয়া প্রমুখ।

অনুষ্ঠানে জানানো হয়, শত বছর আগে প্রতিষ্ঠিত সিতগো পেট্রোলিয়াম কম্পানি বাস, ট্রাক, জেনারেটরসহ সব ধরনের জ্বালানি ও লুব্রিকেন্টের চাহিদা মিটিয়ে আসছে। বিশ্বের ২০০-এর বেশি অত্যাধুনিক টার্মিনাল থেকে এই লুব্রিকেন্ট সরবরাহ করা হয়। ইউরোপ ও আমেরিকায় সরাসরি উত্পাদিত লুব্রিকেন্ট বাংলাদেশের বাজারে সরবরাহ করা হবে। এতে ভেজালের আশঙ্কা নেই।

জমকালো অনুষ্ঠানের আয়োজনে দেশের বিভিন্ন স্থান থেকে শতাধিক পরিবেশক অংশ নেন। অনুষ্ঠানে কয়েকজন পরিবেশককে সম্মাননা ক্রেস্ট দেওয়া হয়। পরে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজের আয়োজন করা হয়।

প্রধান অতিথির বক্তৃতায় নূর আলী বলেন, ২০০১ সালে বাংলাদেশে লুব্রিকেন্ট বা জ্বালানির বাজার উন্মুক্ত করা হয়। লুব্রিকেন্টের এই উন্মুক্ত বাজারের কারণে নিম্নমানের লুব্রিকেন্ট অয়েলে দেশের বাজার সয়লাব হয়ে পড়ে। ফলে দেশের গাড়িগুলোর ইঞ্জিন ভালো সেবা দেয় না। তবে সিতগো লুব্রিকেন্টের বাজারে বেশ সাড়া পাওয়া গেছে। তিনি বলেন, ‘ইউনিক গ্রুপের ওয়েস্টিন হোটেলের অফিসিয়াল লুব অয়েল হিসেবেও আমরা সিতগো লুব্রিকেন্ট ব্যবহার করি। এই লুব অয়েলের সুফলের ফলে আমাদের গাড়িগুলোর ইঞ্জিনের আয়ুষ্কালও বেড়েছে। ’

দ্য মুভ ইন্টারন্যাশনাল প্রাইভেট লিমিটেডের চেয়ারম্যান মোহাম্মদ জুলহাস বলেন, বাংলাদেশে মুভ ইন্টারন্যাশনাল সিতগোর একমাত্র পরিবেশক। মুভ সরাসরি যুক্তরাষ্ট্রের ইলিনয় অঙ্গরাজ্যের সিসেরো প্লান্ট থেকে বাংলাদেশের  জন্য সর্বোচ্চ উপযুক্ত মানের ইঞ্জিল অয়েল বাংলাদেশে সরবরাহ করবে। আমেরিকান পেট্রোলিয়াম ইনস্টিটিউটের (এপিআই) মানদণ্ডে সিতগো লুব্রিকেন্ট বিশ্বের সেরা। বাংলাদেশে শীত, গ্রীষ্ম কিংবা বর্ষা—যেকোনো ঋতুতে সিতগো লুব্রিকেন্ট গাড়ির ইঞ্জিনের কার্যক্ষমতা সর্বোচ্চ পর্যায়ে রাখে। এ ছাড়া ইঞ্জিনের আয়ু বাড়ায় এবং খরচও কম। তিনি বলেন, ‘বাংলাদেশে এই লুব্রিকেন্ট পরীক্ষামূলকভাবে আমদানি করে কার্যক্ষমতা ও গুণাগুণ পর্যবেক্ষণ এবং গ্রাহক সন্তুষ্টি নিশ্চিত হয়েই আমরা সিতগো লুব্রিকেন্ট বাজারজাত করছি। ’


মন্তব্য