kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


অফিস সময়ের পর সচিবালয়ে না থাকতে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চিঠি

নিজস্ব প্রতিবেদক   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ছাড়া অফিস সময়ের পর অন্য কেউ সচিবালয়ে অবস্থান করতে পারবে না। যদি কাউকে অবস্থান করতে হয় তাহলে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি নিতে হবে।

সচিবালয়ের নিরাপত্তা নিশ্চিত করতে গত শনিবার স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ-সংক্রান্ত আদেশ জারি করা হয়। বিষয়টি স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে বিভিন্ন মন্ত্রণালয় ও সংশ্লিষ্টদের চিঠি দিয়ে জানানো হয়েছে।

চিঠিতে বলা হয়েছে, ‘বাংলাদেশ সচিবালয় প্রশাসনের প্রাণকেন্দ্র হওয়ায় জরুরি প্রয়োজনে অফিস সময়ের পরও কোনো কোনো কর্মকর্তা-কর্মচারী অফিসে কাজ করেন। আবার কিছুসংখ্যক কর্মচারী বিনা অনুমতিতে সচিবালয়ে রাতে থাকেন, যা কাম্য নয়। বাংলাদেশ সচিবালয় সংরক্ষিত ও স্পর্শকাতর স্থাপনা বিধায় আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ছাড়া পূর্বানুমতি ব্যতীত রাতে কেউ সচিবালয়ে অবস্থান করতে পারবেন না। অনুমতি ছাড়া কোনো কর্মচারী রাতে যেন সচিবালয়ে না থাকেন, সেটা নিশ্চিত করা প্রয়োজন। ’

আরো বলা হয়, ‘বাংলাদেশ সচিবালয়ের সার্বিক নিরাপত্তার স্বার্থে আপনার মন্ত্রণালয় ও বিভাগের কোনো কর্মচারী অফিস সময়ের পর যেন সচিবালয়ে অবস্থান না করেন, সে বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে অনুরোধ করা হলো।


মন্তব্য