kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


ব্রিটিশ কাউন্সিল খুলছে আজ

নিজস্ব প্রতিবেদক   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



দুই মাস বন্ধ থাকার পর বাংলাদেশে ব্রিটিশ কাউন্সিলের কার্যক্রম আজ সোমবার থেকে পুনরায় চালু হচ্ছে। গত ২৭ জুলাই নিরাপত্তাজনিত কারণে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশে তাদের সব অফিস সাময়িকভাবে বন্ধ ঘোষণা করেছিল।

গতকাল রবিবার সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে ব্রিটিশ কাউন্সিল এ তথ্য জানায়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, আজ থেকে বাংলাদেশে ব্রিটিশ কাউন্সিলের সব অফিস খোলা থাকবে। এর মাধ্যমে সাধারণ মানুষের সঙ্গে ব্রিটিশ কাউন্সিলের যত কার্যক্রম ও পরিষেবা আছে সেসবও ফের শুরু হচ্ছে। বিভিন্ন সংস্কারকাজের জন্য সাময়িক বন্ধের পর চট্টগ্রাম, সিলেট ও ঢাকার কার্যালয়ে সবাইকে আমন্ত্রণ জানানোর জন্য প্রস্তুত ব্রিটিশ কাউন্সিল।

জানানো হয়, পিয়ারসন অ্যাডএক্সেল এক্সামিনেশনস জানুয়ারি ২০১৭ সেশনের জন্য নিবন্ধন শুরু হয়েছে ২২ সেপ্টেম্বর এবং শেষ হবে ১৩ অক্টোবর। স্কুল থেকে যেসব শিক্ষার্থী পরীক্ষা দিচ্ছে তারা নিজ নিজ স্কুলের সঙ্গে যোগাযোগ করে ইউনিক স্কুল ক্যান্ডিডেট রেজিস্ট্রেশন লিংকে গিয়ে নিবন্ধন করতে পারবে। প্রাইভেট ক্যান্ডিডেট যারা আছে তারা তাদের ওয়েবসাইট www.britishcouncil.org.bd এই ঠিকানায় গিয়ে পরীক্ষার জন্য আবেদন করতে পারবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, ২০১৬ সালের অক্টোবর ও নভেম্বরের আইইএলটিএসের তারিখগুলো এখন উন্মুক্ত। আইইএলটিএসের প্রার্থীরা অনলাইনে ielts.britishcouncil.org এই ঠিকানার মাধ্যমে নিবন্ধন করতে পারবে। ব্রিটিশ কাউন্সিলের ইংরেজি ভাষা শিক্ষার চতুর্থ টার্ম শুরু হবে ১২ অক্টোবর থেকে। শিক্ষার্থীরা অনলাইনে লেভেল টেস্টের জন্য নিবন্ধন করতে পারবে। এ জন্য তারা ঢাকার ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস ও উত্তরা এবং চট্টগ্রামের আগ্রাবাদ টিচিং সেন্টারগুলোয় ইংরেজি শিক্ষার কোর্সের জন্য নিবন্ধন করতে পারবে।


মন্তব্য