kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


আলোকচিত্র প্রদর্শনী

নদী ও রাজনীতিকে দূষণমুক্ত রাখতে হবে : তথ্যমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



নদী ও রাজনীতিকে দূষণমুক্ত রাখতে হবে : তথ্যমন্ত্রী

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু গতকাল জাতীয় জাদুঘরে ‘গণমাধ্যমকর্মীদের নদ-নদীর আলোকচিত্র প্রদর্শনী’ উদ্বোধন করেন। ছবি : কালের কণ্ঠ

তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু গতকাল রবিবার বিশ্ব নদী দিবস উপলক্ষে রাজধানীর জাতীয় জাদুঘরে নদী ও নিরাপত্তার সংগঠন নোঙর আয়োজিত পাঁচ দিনব্যাপী ‘গণমাধ্যমকর্মীদের নদ-নদীর আলোকচিত্র প্রদর্শনী’ উদ্বোধন করেছেন। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি সাম্প্রদায়িকতা ও জঙ্গিমুক্ত রাজনীতি এবং দখল-দূষণমুক্ত নদী দেশের টেকসই উন্নয়নের জন্য অপরিহার্য বলে মন্তব্য করেন।

তথ্যমন্ত্রী বলেন, ‘অবৈধ দখল ও বর্জ্য নদী দূষণ করে আর সাম্প্রদায়িকতা ও জঙ্গিবাদ দূষণ করে রাজনীতি। টেকসই উন্নয়ন করতে হলে নদীমাতৃক বাংলাদেশের নদী এবং রাজনীতি উভয়কেই দূষণমুক্ত রাখতে হবে। ’

নোঙরের চেয়ারম্যান সুমন শামসের সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন সম্মিলিত সাংস্কৃতিক জোটের সভাপতি গোলাম কুদ্দুস প্রমুখ।

প্রতিবছর সেপ্টেম্বর মাসের শেষ রবিবার পালিত হওয়া বিশ্ব নদী দিবস উপলক্ষে আয়োজিত এ বছরের আলোকচিত্র প্রদর্শনীটি জাতীয় জাদুঘরের প্রধান মিলনায়তনের সম্মুখ গ্যালারিতে আগামী ২৯ সেপ্টেম্বর পর্যন্ত সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সবার জন্য উন্মুক্ত থাকবে। দেশের সংবাদপত্র ও বৈদ্যুতিন গণমাধ্যমের ২০ জন আলোকচিত্রশিল্পীর তোলা বাংলাদেশের নদ-নদীর অনন্য আলোকচিত্রগুলো প্রদর্শনীতে স্থান পেয়েছে।

আইপিআইয়ের নির্বাহী পরিচালকের সাক্ষাৎ : আন্তর্জাতিক প্রেস ইনস্টিটিউটের নির্বাহী পরিচালক বারবারা ত্রিয়োনফি দুপুরে তথ্যমন্ত্রীর সঙ্গে সচিবালয়ে সাক্ষাৎ করেছেন। বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের আমন্ত্রণে সফররত আইপিআই প্রতিনিধির সঙ্গে সাক্ষাতে তথ্যমন্ত্রী দেশের গণমাধ্যমের প্রসার ও কল্যাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যুগান্তকারী পদক্ষেপের কথা তুলে ধরেন।


মন্তব্য