kalerkantho


কল্যাণপুরে আটক রিগ্যান গুলশানের মামলায় রিমান্ডে

আদালত প্রতিবেদক   

২৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



রাজধানীর কল্যাণপুরের জঙ্গি আস্তানা থেকে আহত অবস্থায় আটক হওয়া রাকিবুল হাসান রিগ্যানকে গুলশানে জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলায় ছয় দিনের রিমান্ড (জিজ্ঞাসাবাদের জন্য হেফাজত) মঞ্জুর করা হয়েছে। ওই মামলার তদন্ত কর্মকর্তা ও পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল (সিটিটিসি) ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবিরের আবেদনের পরিপ্রেক্ষিতে ঢাকা মহানগর হাকিম গোলাম নবী গতকাল রবিবার আসামির রিমান্ড মঞ্জুর করেন।

তদন্ত কর্মকর্তা ১০ দিনের রিমান্ড চেয়ে আবেদন করেছিলেন। বগুড়া শহরের জামিলনগর গ্রামের মৃত রেজাউল করিমের ছেলে রিগ্যানকে গত ১৯ সেপ্টেম্বর ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।

রিমান্ডের আবেদনে বলা হয়, গুলশানে হামলাকারীদের সঙ্গে জঙ্গি রিগ্যানের সম্পৃক্ততার তথ্য পাওয়া গেছে। এ আসামিকে হেফাজতে নিয়ে জিজ্ঞাসাবদ করলে ওই ঘটনায় জড়িতদের সম্পর্কে আরো তথ্য উদ্ঘাটন করা সম্ভব হবে।

গত ২৫ জুলাই ভোরে কল্যাণপুরের ‘জাহাজ বাড়ি’তে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর অপারেশন স্টর্ম-২৬ নামের অভিযানে আহত অবস্থায় আটক হয়েছিল রিগ্যান। পরে গুলশানে জঙ্গি হামলায় জড়িত থাকার কথা স্বীকার করায় তাকে ওই মামলায় গ্রেপ্তার দেখানো হয়।


মন্তব্য