kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


ঢাকা মেডিক্যালের সেই ওয়ার্ডবয় তিন দিনের রিমান্ডে

তদন্ত কমিটি গঠন

নিজস্ব প্রতিবেদক   

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে ওয়ার্ডবয়ের চিকিৎসায় এক রোগীর মৃত্যুর ঘটনায় অভিযুক্ত ওয়ার্ডবয় সুমনকে গতকাল শনিবার তিন দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। এ ছাড়া ঘটনার তদন্তে তিন সদস্যের একটি কমিটি গঠন করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।

কমিটিকে ১০ দিনের মধ্যে প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে। তবে গত রাতে এ রিপোর্ট লেখা পর্যন্ত ওই ঘটনায় থানায় কোনো মামলা করেনি রোগীর স্বজনরা।

গত শুক্রবার বিকেলে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যু হয় বিপ্লব মণ্ডল (২৪) নামে এক রোগীর। অভিযোগ ওঠে, সুমন নামে এক ঝাড়ুদার ওই রোগীকে অক্সিজেন মাস্ক পরিয়েছিলেন এবং ইনজেকশন দিয়েছিলেন। এ কারণেই তাঁর মৃত্যু হয়েছে। পরে সুমনকে গণধোলাই দিয়ে পুলিশে সোপর্দ করে রোগীর আত্মীয়স্বজন ও উপস্থিত লোকজন।

গতকাল ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালের ফরেনসিক মেডিসিন বিভাগের প্রভাষক ডা. প্রদীপ কুমার বিশ্বাসের নেতৃত্বে তিন সদস্যের একটি টিম বিপ্লবের লাশের ময়নাতদন্ত সম্পন্ন করে। ময়নাতদন্ত শেষে ডা. প্রদীপ কুমার সাংবাদিকদের জানান, বিপ্লবের মাথায় আঘাত পাওয়া গেছে। আঘাতে তাঁর শরীরে অতিরিক্ত রক্তক্ষরণ হয়েছে। ইনজেকশনের প্রতিক্রিয়ায় বিপ্লবের মৃত্যু হয়েছে কি না নিশ্চিত হতে তাঁর হৃদযন্ত্র ও পাকস্থলীর রাসায়নিক পরীক্ষার জন্য আলামত সংগ্রহ করা হয়েছে।


মন্তব্য