kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


আজ সংসদ অধিবেশন বসছে

নিজস্ব প্রতিবেদক   

২৫ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



দশম জাতীয় সংসদের দ্বাদশ অধিবেশন আজ রবিবার বসবে। বিকেল ৫টায় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে এই অধিবেশন শুরু হবে।

অধিবেশন সামনে রেখে এরই মধ্যে সব প্রস্তুতি শেষ করেছে সংসদ সচিবালয়।

সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, সাংবিধানিক বাধ্যবাধকতার কারণে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ গত ৫ সেপ্টেম্বর এই অধিবেশন আহ্বান করেন। কারণ সংবিধানে এক অধিবেশন শেষ হওয়ার ৬০ দিনের মধ্যে সংসদের পরবর্তী অধিবেশন বসার বিধান রয়েছে। এই অধিবেশন দুই সপ্তাহ চলার সম্ভাবনা রয়েছে। আজ বিকেল ৪টায় সংসদের কার্য উপদেষ্টা কমিটির বৈঠকে অধিবেশনের মেয়াদ ও কার্যসূচি চূড়ান্ত করা হবে। সংক্ষিপ্ত হলেও এই অধিবেশনে বেশ কয়েকটি বিল পাস ছাড়াও সমসাময়িক গুরুত্বপূর্ণ বেশ কিছু ইস্যু নিয়ে আলোচনা হতে পারে বলে জানা গেছে।

সংসদ সচিবালয় সূত্র জানায়, এর আগে উত্থাপিত ১১টি বিল আসন্ন অধিবেশনে পাসের অপেক্ষায় আছে। আর নতুন চারটি বিল সংসদে জমা পড়েছে। এই বিলগুলো হচ্ছে—বাস র‍্যাপিড ট্রানজিট (বিআরটি) বিল-২০১৬, বাংলাদেশ পল্লী উন্নয়ন একাডেমি বিল-২০১৬, বাংলাদেশ নার্সিং অ্যান্ড মিডওয়াইফারি কাউন্সিল বিল-২০১৬ এবং বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর বিল-২০১৬। উল্লেখ্য, চলতি সংসদের ১১তম (বাজেট) অধিবেশন গত ২৭ জুলাই শেষ হয়।


মন্তব্য