kalerkantho


ঢামেকে শিশু চুরি

‘বাচ্চাকে না নিয়ে আমি যাব না’

নিজস্ব প্রতিবেদক   

২৪ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



‘আমার মেয়ে কোথায় আছে? তারে আইনা দেন। সে কী খাবে? তাকে রাইখা আমি ক্যামনে থাকব? আমি বাচ্চা না নিয়া যামু না...। ’ ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতাল থেকে বৃহস্পতিবার চুরি হওয়া তিন মাসের শিশু খাদিজার মা নাসিমা বেগম গতকাল শুক্রবার এভাবেই বিলাপ করছিলেন।

নার্স ও চিকিৎসকরা জানান, আজ শনিবার সকালে হাসপাতালে চিকিৎসাধীন তাঁর স্বামী বাহাদুর ঢালীর ছুটি হয়ে যাবে। এই খবর শুনে কান্নায় ভেঙে পড়েন নাসিমা। মস্তিষ্কে টিউমার নিয়ে আড়াই মাস ধরে হাসপাতালের ২০০ নম্বর ওয়ার্ডের নিউরো সার্জারি বিভাগের বারান্দায় চিকিৎসা নিচ্ছেন বাহাদুর ঢালী। তাঁদের বাড়ি মাদারীপুরের শিবচরের কাঁঠালবাড়ীতে। গত বৃহস্পতিবার তাঁদের শিশুসন্তান খাদিজাকে চুরি করে দুর্বৃত্তরা। গতকাল পর্যন্ত ওই শিশুটিকে উদ্ধার করতে পারেনি পুলিশ। শিশুটির মা নাসিমা শাহবাগ থানায় মামলা দায়ের করলেও পুলিশ কাউকে আটক করতে পারেনি।

ঢামেক হাসপাতালের উপপরিচালক আবদুল গফুর বলেন, ‘হাসপাতালের সিসি ক্যামেরার ছবি সংগ্রহ করা হয়েছে। আমরা পুলিশকে তদন্তে সহায়তা করছি। ’ তিনি জানান, হাসপাতালের নিরাপত্তা রক্ষায় ১৮৭ জন আনসার সদস্য রয়েছে। তিনটি ভবনে মোট ৯৬টি ক্লোজড সার্কিট ক্যামেরা রয়েছে। রোগী ও দর্শনার্থীর সংখ্যা বেড়ে যাওয়ায় সিসি ক্যামেরা ও আনসার সংখ্যা বাড়ানোর চিন্তা চলছে।

শাহবাগ থানার ওসি আবু বকর সিদ্দিক বলেন, ‘আমরা মামলার তদন্ত শুরু করেছি। ওই শিশুকে উদ্ধারে পুলিশের একাধিক টিম কাজ করছে। আশা করছি, খুব শিগগিরই শিশুটিকে উদ্ধার করতে পারব। ’


মন্তব্য