kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


শ্রীপুরে গোয়েন্দা পুলিশের ওপর ব্যবসায়ীদের হামলা

তিনজন আটক, দুটি মামলা

আঞ্চলিক প্রতিনিধি, গাজীপুর   

২৪ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



গাজীপুরের শ্রীপুর উপজেলায় নিষিদ্ধ পলিথিন উদ্ধারে অভিযানকালে গোয়েন্দা পুলিশের ওপর ব্যবসায়ীরা চড়াও হয়েছে বলে খবর পাওয়া গেছে। পরে গোয়েন্দা পুলিশের এক উপপরিদর্শকসহ চার সদস্যকে আধাঘণ্টা আটকে রাখে তারা।

খবর পেয়ে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা গিয়ে তাঁদের উদ্ধার করেন। এ সময় তিন ব্যবসায়ীকে আটক করা হয়। গত বৃহস্পতিবার রাতে উপজেলার বরমী বাজারের ওই ঘটনায় ৩০০ জন ব্যবসায়ীকে আসামি করে দুটি মামলা করা হয়েছে।

এদিকে আটক তিন ব্যবসায়ীর অবিলম্বে মুক্তির পাশাপাশি মামলা প্রত্যাহারের দাবিতে গতকাল শুক্রবার দোকানপাট বন্ধ রেখে সড়ক অবরোধসহ বিক্ষোভ সমাবেশ করেছে ব্যবসায়ীরা। সমাবেশে বক্তারা হুঁশিয়ারি দিয়ে বলেন, আটক তিন ব্যবসায়ীকে মুক্তি দেওয়া না হলে আগামীকাল (আজ শনিবার) থেকে কঠোর কর্মসূচি চলবে।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গত বৃহস্পতিবার রাত প্রায় ৯টার দিকে বিপুল পরিমাণ নিষিদ্ধ পলিথিন রাখার খবর পেয়ে শ্রীপুরের বরমী বাজারের আমির ট্রেডার্সে অভিযান চালান জেলা গোয়েন্দা পুলিশের সদস্যরা। পুলিশের উপপরিদর্শক রফিকুল ইসলামের নেতৃত্বে ওই অভিযান চলে।

রফিকুল ইসলাম জানান, দোকানে তল্লাশি চালিয়ে বিপুল পরিমাণ পলিথিন উদ্ধার করা হয়। এ সময় বাজারের ব্যবসায়ীরা তাঁদের ওপর চড়াও হয়। এতে অভিযানে অংশ নেওয়া কনস্টেবল হাফিজ উদ্দিন, ইয়াসিন ও হাবিব আহত হন। একপর্যায়ে ব্যবসায়ীরা প্রায় আধাঘণ্টা তাঁদের অবরুদ্ধ করে রাখে। খবর পেয়ে জেলা গোয়েন্দা পুলিশ ও শ্রীপুর থানার পুলিশের তিনটি দল গিয়ে তাঁদের উদ্ধার করে।

গাজীপুর গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক গোলাম কিবরিয়া বলেন, হামলায় জড়িত থাকায় ঘটনাস্থল থেকে শরীফ মোড়ল, বাবুল আকন্দ ও ভাপন দাসকে আটক করা হয়।

তবে বাজারের ব্যবসায়ীরা অভিযোগ করে, পলিথিন উদ্ধারের পর এসআই রফিকুল ইসলাম ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দোকান মালিক আমির হোসেনকে দণ্ড দেওয়ার ভয় দেখান। এতে সন্দেহ হলে তাঁদের ওপর ব্যবসায়ীরা চড়াও হয় বলে জানান বণিক সমিতির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন মোড়ল।

তবে অভিযোগ অস্বীকার করে গোয়েন্দা পুলিশের এসআই রফিকুল ইসলাম বলেন, ‘বিপুল পরিমাণ পলিথিন উদ্ধার করে প্রত্যক্ষদর্শীদের সামনে জব্দ তালিকা করছিলাম। এ সময় কয়েকজনের উসকানিতে ব্যবসায়ীরা আমাদের ওপর চড়াও হয়। ’

এদিকে আটক তিন ব্যবসায়ীর অবিলম্বে মুক্তির দাবি জানিয়ে গতকাল দুপুরে বরমী-কাওরাইদ সড়ক প্রায় দেড় ঘণ্টা অবরোধ করে রাখে ব্যবসায়ীরা। ক্ষুব্ধ ব্যবসায়ীরা বাজারে বিক্ষোভ মিছিল করে। পরে বাজারের জনতা মোড় এলাকায় সমাবেশ করে তারা। বাজার বণিক সমিতির সভাপতি অহিদুল হক ভূঁইয়ার সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন বরমী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুস সামাদ শেখ, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল হক বাদল, বণিক সমিতির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন মোড়ল প্রমুখ।


মন্তব্য