kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


চলে গেলেন অধ্যাপক ডা. মোয়াজ্জেম

নিজস্ব প্রতিবেদক   

২৪ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



চলে গেলেন অধ্যাপক ডা. মোয়াজ্জেম

বিশিষ্ট শিশুরোগ বিশেষজ্ঞ, বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক কোষাধ্যক্ষ, শিশু কিডনি বিভাগের সাবেক চেয়ারম্যান, কেয়ার মেডিক্যাল কলেজ অ্যান্ড হসপিটালের প্রতিষ্ঠাতা অধ্যক্ষ, মুক্তিযোদ্ধা অধ্যাপক ডা. মোয়াজ্জেম হোসেন মারা গেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তিনি বাংলাদেশ পেডিয়াট্রিক অ্যাসোসিয়েশনের (বিপিএ) সাবেক সভাপতি ও মহাসচিব, বাংলাদেশ মুক্তিযোদ্ধা চিকিৎসক পরিষদের সভাপতি, সাবেক ছাত্রলীগ (বৈজ্ঞানিক সমাজতন্ত্র) কেন্দ্রীয় সংসদের সহ-সম্পাদক, বাংলাদেশ মেডিক্যাল অ্যাসোসিয়েশনের (বিএমএ) কয়েকবারের সহসভাপতি, জাসদের জাতীয় উপদেষ্টা ছিলেন।

তাঁর বয়স হয়েছিল ৬৮ বছর। চার ভাই ও চার বোনের মধ্যে তিনি ছিলেন সবার ছোট। তিনি দুই ছেলে ও দুই মেয়ে রেখে গেছেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের গাইনি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. পারভীন ফাতেমা মরহুমের স্ত্রী।

১৯৫১ সালে গাজীপুরের কালিয়াকৈরে ডা. মোয়াজ্জেম সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন। তিনি দীর্ঘদিন ধরে হজকিন্স লিম্পোমা রোগে ভুগছিলেন। ঈদুল আজহার আগে নিউমোনিয়ায় আক্রান্ত হওয়ার পর তিনি কেয়ার হসপিটালে চিকিৎসাধীন ছিলেন। কয়েক দিন থেকেই তাঁর অবস্থার অবনতি হলে সেখানকার আইসিইউতে স্থানান্তর করা হয়। এরপর বৃহস্পতিবার অ্যাপোলো হাসপাতালের আইসিইউতে স্থানান্তর করা হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল দুপুর আড়াইটায় তিনি মারা যান। গতকাল বাদ আসর গণভবন মসজিদ, কেয়ার মেডিক্যাল কলেজ হাসপাতাল চত্বর ও বাদ মাগরিব বিএসএমএমইউ চত্বরে জানাজা শেষে তাঁর লাশ আজিমপুর কবরস্থানে সমাহিত করা হয়।


মন্তব্য