kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


মৃত্যুবার্ষিকী

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



মৃত্যুবার্ষিকী

মুজাফফর আলী তালুকদার

কবি মুজাফফর আলী তালুকদারের চতুর্থ মৃত্যুবার্ষিকী আজ। ক্যান্সারে আক্রান্ত হয়ে ২০১২ সালের এই দিনে তিনি মারা যান।

এ উপলক্ষে ঘাটাইল প্রেস ক্লাবের উদ্যোগে আজ বিকেল ৪টায় স্মরণসভার আয়োজন করা হয়েছে। এ ছাড়া কবির বাড়ি উপজেলার সাইটশৈলা গ্রামে পরিবারের পক্ষ থেকে দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

সুদীর্ঘ কর্মজীবনে মুজাফফর আলী তালুকদার শিক্ষকতার পাশাপাশি সাংবাদিকতাও করেছেন। লেখালেখির সুবাদে কবি হিসেবে তিনি উভয় বাংলায় খ্যাতি অর্জন করেন। তাঁর রচিত ছড়া, কবিতা, গল্প, উপন্যাসসহ বিভিন্ন বিষয়ে ২১টি গ্রন্থ প্রকাশিত হয়েছে। এ ছাড়া বাংলা ব্যাকরণ ও রচনা প্রবেশ নামে দুটি পাঠ্যপুস্তকের রচয়িতা তিনি। জড়িত ছিলেন বিভিন্ন সাহিত্য ও সাংস্কৃতিক সংগঠনের সঙ্গে। সাহিত্যচর্চার স্বীকৃতিস্বরূপ উভয় বাংলায় পেয়েছেন সম্মাননা ও পুরস্কার। সংবাদ বিজ্ঞপ্তি।

জ্যোতির্ময় পাল স্বপন

চিত্রশিল্পী জ্যোতির্ময় পাল স্বপনের ১৩তম মৃত্যুবার্ষিকী আজ। দৈনিক বাংলাবাজার পত্রিকার এই চিত্রশিল্পী আজিজ সুপার মার্কেটে ডুয়েট এ্যাড, ডুয়েট এ্যাড ঐতিহ্যের প্রতিষ্ঠাতা ছিলেন। তিনি ১৯৬৬ সালে হবিগঞ্জ শহরের চৌধুরীবাজারে জন্মগ্রহণ করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা থেকে এমএফএ ডিগ্রি অর্জন করেন তিনি। ১৯৯১ সালে ডাকসু নির্বাচনে তিনি বাংলাদেশ ছাত্রলীগ থেকে স্যার এ এফ রহমান হলের সাহিত্য সম্পাদক হিসেবে নির্বাচিত হন। সংবাদ বিজ্ঞপ্তি।

 


মন্তব্য