kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


সিলেটে দুজন জঙ্গির ৩০ বছর করে কারাদণ্ড

সিলেট অফিস   

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



সিলেটে দুজন জঙ্গিকে ৩০ বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত। আজিজুল ইসলাম ওরফে হাফিজ এবং মফিজুল ইসলাম হৃদয় নামের এ দুজন জঙ্গি নেতা শায়খ আবদুর রহমানের সহযোগী ছিল।

সিলেটের অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক ইব্রাহিম মিয়া গতকাল বৃহস্পতিবার দুপুরে এই সাজার রায় ঘোষণা করেন। রায় ঘোষণার সময় দণ্ডপ্রাপ্ত দুজন আসামিই হাজির ছিল। আদালত ৩০ বছর করে কারাদণ্ডের পাশাপাশি আসামিদের এক লাখ টাকা করে জরিমানা, অনাদায়ে আরো সাত বছর করে কারাদণ্ডের আদেশ দিয়েছেন।

সূত্র জানায়, সিলেট নগরের পূর্ব শাপলাবাগ এলাকার সূর্যদীঘল বাড়িতে ২০০৬ সালের ২ মার্চ অভিযান চালিয়ে গ্রেপ্তার করা হয় জেএমবির শীর্ষ নেতা শায়খ আবদুর রহমানসহ কয়েকজনকে। এ সময় ধারালো অস্ত্র ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার হয় আজিজুল ও মফিজুলের হেফাজত থেকে।

সিলেট মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পিপি মাসুক আহমদ জানান, ২০০৬ সালের ১৩ এপ্রিল পুলিশ আদালতে অভিযোগপত্র দাখিল করে। তাতে আসামি করা হয়েছিল দণ্ডিত দুজন ছাড়াও শায়খ আবদুর রহমানকে। পরের বছর ৪ জুলাই অভিযোগ গঠন করে বিচারকাজ শুরু হয়। মামলায় ৩৩ জনের সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণা করা হয়েছে। অন্য মামলায় আসামি শায়খ আবদুর রহমানের ফাঁসি কার্যকর হওয়ায় এ মামলা থেকে তাঁকে অব্যাহতি দেওয়া হয়।


মন্তব্য