kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


রাবি শিক্ষকের অস্বাভাবিক মৃত্যু

বিভাগ থেকে নিজেকে প্রত্যাহার সাবেক স্বামীর

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২৩ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



রাজশাহী বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক আকতার জাহানের সাবেক স্বামী ও একই বিভাগের শিক্ষক তানভীর আহমদ বিভাগের সব কার্যক্রম থেকে নিজেকে সাময়িকভাবে প্রত্যাহার করেছেন। সহকর্মীরা তাঁর ব্যাপারে অনাস্থা প্রকাশ করেন।

গতকাল বৃহস্পতিবার বিভাগের একাডেমিক কমিটির সভা চলাকালে এ ঘটনা ঘটে।

সভা সূত্রে জানা গেছে, সহকর্মীর অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় গত ১৯ সেপ্টেম্বর ১৬ জন শিক্ষক বিভাগের সহযোগী অধ্যাপক তানভীর আহমদের বিরুদ্ধে লিখিত অভিযোগ দেন। গতকালের একাডেমিক সভায় বিষয়টি নিয়ে আলোচনা হয়। সহকর্মীদের অনাস্থার মুখে একপর্যায়ে তানভীর আহমদ নিজেকে সাময়িকভাবে প্রত্যাহার করে নেন।

সভায় অংশ নেওয়া কয়েকজন শিক্ষক কালের কণ্ঠকে বলেন, ‘তানভীর আহমদ সভাপতি থাকাকালীনসহ বিভিন্ন সময় আকতার জাহানকে নানাভাবে গালাগাল ও হয়রানি করেছেন। যার প্রত্যক্ষ সাক্ষী আমরা। এ রকম কিছু ঘটলে বাধা দেওয়ার পাশাপাশি আমরা তাঁকে নিবৃত্ত করার চেষ্টা করি। তা ছাড়া গণমাধ্যম ও সামাজিক যোগাযোগ মাধ্যমেও তাঁর বিরুদ্ধে বিভিন্ন ধরনের নির্যাতনের অভিযোগ উঠেছে। এমন পরিস্থিতিতে আমরা সভাপতিকে বলেছি তানভীর আহমদের সঙ্গে কাজ করা সম্ভব নয়। এমন অনাস্থার মুখে সভায় নিজেই একাডেমিক কার্যক্রম থেকে নিজেকে সাময়িকভাবে প্রত্যাহার করে নেন তানভীর আহমদ। ’


মন্তব্য