kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


রাষ্ট্রপতির সঙ্গে সিপিডি প্রতিনিধিদের সাক্ষাৎ

ঢাকায় দক্ষিণ এশীয় অর্থনৈতিক সম্মেলন ১৫-১৬ অক্টোবর

কালের কণ্ঠ ডেস্ক   

২২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



আগামী ১৫-১৬ অক্টোবর ঢাকায় নবম দক্ষিণ এশীয় অর্থনৈতিক সম্মেলন অনুষ্ঠিত হবে। সম্মেলনের প্রতিপাদ্য বিষয় হচ্ছে ‘২০৩০ সালের মধ্যে দক্ষিণ এশিয়ায় নতুন ভাবমূর্তি গঠন।

’ সেন্টার ফর পলিসি ডায়ালগ (সিপিডি) এই সম্মেলনের আয়োজন করছে। সম্মেলনে দক্ষিণ এশিয়ার বিভিন্ন দেশ, আন্তর্জাতিক সংস্থার প্রতিনিধিরা এবং উন্নয়ন অংশীদাররা যোগ দেবেন বলে ধারণা করা হচ্ছে।

সিপিডির চেয়ারম্যান অধ্যাপক রেহমান সোবহানের নেতৃত্বে চার সদস্যের একটি প্রতিনিধিদল গতকাল বুধবার বিকেলে বঙ্গভবনে রাষ্ট্রপতি আবদুল হামিদের সঙ্গে সৌজন্য সাক্ষাত্কালে তাঁকে এ খবর জানান।

বৈঠক শেষে রাষ্ট্রপতির প্রেসসচিব জয়নাল আবেদিন জানান, প্রতিনিধি দল সম্মেলনের উদ্বোধনী অধিবেশনে প্রধান অতিথি হিসেবে যোগ দিতে রাষ্ট্রপতিকে আমন্ত্রণ জানিয়েছেন। বৈঠকে তাঁরা রাষ্ট্রপতিকে জানান, এ সম্মেলনের মুখ্য উদ্দেশ্য হচ্ছে টেকসই উন্নয়ন লক্ষ্য অর্জনের জন্য বিভিন্ন সুপারিশমালা প্রণয়ন করা। দুই দিনব্যাপী এ সম্মেলনে বাংলাদেশের নীতিনির্ধারক, অর্থনীতিবিদ এবং ব্যবসায়ী নেতারা যোগ দেবেন।

রাষ্ট্রপতি এ ধরনের সম্মেলনের আয়োজন করায় আয়োজকদের ধন্যবাদ জানান এবং বাংলাদেশ ও অন্যান্য দক্ষিণ এশীয় দেশগুলোর উন্নয়নে এবং টেকসই উন্নয়ন লক্ষ্য (এসডিজিএস) অর্জনে অংশগ্রহণকারীদের চিন্তাচেতনা ও গবেষণা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে আশা প্রকাশ করেন। সূত্র : বাসস।


মন্তব্য