kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


মণিরামপুরে ইউএনও অফিস ঘেরাও

ভবদহে জলাবদ্ধতা

মণিরামপুর (যশোর) প্রতিনিধি   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ভবদহের জলাবদ্ধতা নিরসন, টিআরএম বাস্তবায়নসহ বিভিন্ন দাবিতে যশোরের মণিরামপুরে ইউএনও অফিস ঘেরাও, বিক্ষোভ সমাবেশ ও মিছিল করেছে ভবদহ পানি নিষ্কাশন সংগ্রাম কমিটি ও ভবদহ জলাবদ্ধতা নিরসনে সর্বদলীয় সংগ্রাম কমিটি। মঙ্গলবার সকাল থেকে দুপুর পর্যন্ত মণিরামপুর উপজেলা পরিষদ চত্বরের ইউএনও অফিসের চারদিকে অবস্থান করে জলাবদ্ধ ভবদহের কয়েক হাজার নারী-পুরুষ।

এ সময় অনুষ্ঠিত বিক্ষোভ সমাবেশে বক্তব্য দেন পানি নিষ্কাশন সংগ্রাম কমিটির নেতা কমরেড ইকবাল কবির জাহিদ, কমরেড গাজী আবদুল হামিদ, সনজিত্ বিশ্বাস, শেখর চন্দ্র বিশ্বাস, নাজমুল হক লিটন, দীলিপ কুণ্ডু, দশরথ রায়, এমদাদুল হক, রাজু আহম্মেদ প্রমুখ।

সমাবেশের একপর্যায়ে স্থানীয় উপজেলা চেয়ারম্যান আমজাদ হোসেন লাভলু ও  ইউএনও মো. কামরুল হাসান উপস্থিত হন। পরে সংগ্রাম কমিটির পক্ষ থেকে ইউএনওর মাধ্যমে জেলা প্রশাসক বরাবর একটি স্মারকলিপি পেশ করা হয়। সমাবেশ শেষে একটি বিক্ষোভ মিছিল পৌর শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে। সমাবেশে বক্তারা বলেন, বিল কপালিয়ায় টাইডাল রিভার ম্যানেজমেন্ট (টিআরএম) বাস্তবায়ন না হওয়ায় ভবদহ অঞ্চলের হরি, শ্রী ও হরিহর নদীতে পলি ভরাট হয়ে যশোরের মণিরামপুর, কেশবপুর, অভয়নগর ও সদর উপজেলার বিস্তীর্ণ এলাকা প্লাবিত হয়ে স্থায়ী জলাবদ্ধতার সৃষ্টি হয়েছে। ফলে এসব এলাকার জনজীবনে দুর্ভোগ নেমে এসেছে। তাই অবিলম্বে ভবদহ অঞ্চলের নদী থেকে পলি অপসারণ, বিল কপালিয়ায় টিআরএম প্রকল্প বাস্তবায়ন, নদী খনন ও সংস্কার এবং ক্ষতিগ্রস্তদের খাদ্য ও স্বাস্থ্য নিরাপত্তার দাবি জানান বক্তারা।


মন্তব্য