kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


পাচারের পর জিম্মি করে টাকা আদায় গ্রেপ্তার ৩

নিজস্ব প্রতিবেদক   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বিদেশে মানবপাচার ও জিম্মি করে টাকা আদায়কারী চক্রের তিন সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের কাউন্টার টেররিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিট (সিটিটিসি)। গত সোমবার রাতে রাজধানীর পল্টন ও আগারগাঁও এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো—চক্রের প্রধান আব্দুল হাই, মনা মিয়া ও শামছু মিয়া।

পুলিশ কর্মকর্তারা জানান, গ্রেপ্তারকৃতরা আবুল খায়ের নামের এক ব্যক্তিকে মালয়েশিয়ায় জিম্মি করে দেশে তাঁর স্বজনদের কাছ থেকে চার লাখ টাকা আদায় করে। সেখানকার পুলিশের সহায়তায় তাঁকে উদ্ধার করা হয়েছে।

ঢাকা মহানগর পুলিশের উপকমিশনার (মিডিয়া) মাসুদুর রহমান জানান, সামাজিক যোগাযোগ মাধ্যম নজরদারি করে সিটিটিসির সাইবার নিরাপত্তা ও অপরাধ দমন বিভাগ চক্রটির সন্ধান পায়। এরপর সোমবার রাত ৮টার দিকে অভিযান শুরু হয়। গ্রেপ্তারকৃতদের মধ্যে শামছু মিয়ার একটি ট্রাভেল এজেন্সি রয়েছে।

পুলিশ কর্মকর্তা জানান, শামছু মিয়াকে প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা গেছে, তারা ট্যুরিস্ট ভিসায় অবৈধভাবে মালয়েশিয়ায় লোক পাঠায়। এরপর সেখানে ওই লোকদের আটকে রেখে তাঁর আত্মীয়স্বজনের কাছে ফোন করে মুক্তিপণ চায়। ব্যাংক অ্যাকাউন্ট ও মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে তারা এসব টাকা আদায় করে। আবুল খায়েরকে মালয়েশিয়ায় আটকে রেখে তাঁর স্বজনদের কাছ থেকে টাকা আদায়ে শামছুকে সহায়তা করে মনা মিয়া ও আব্দুল হাই। তাদের বিরুদ্ধে রমনা থানায় মানবপাচার প্রতিরোধ আইনে মামলা হয়েছে।


মন্তব্য