kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


স্কুলের কমিটি গঠনের বিরোধ

বোয়ালমারীতে আ. লীগ-বিএনপি সংঘর্ষে আহত ৭

নিজস্ব প্রতিবেদক, ফরিদপুর   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ফরিদপুরের বোয়ালমারীর চতুল ইউনিয়নের বনচাকী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি গঠনের বিরোধ নিয়ে মঙ্গলবার স্থানীয় আওয়ামী লীগ ও বিএনপির সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে উভয় পক্ষের সাতজন আহত হয়েছে।

তাদের মধ্যে একজনকে ফরিদপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল ও অন্য একজনকে বোয়ালমারী উপজেলা স্বাস্থ্যকেন্দ্রে ভর্তি করা হয়েছে। অন্যদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে।

ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. সফিকুল ইসলাম জানান, বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটি গঠন উপলক্ষে (গতকাল সকাল ১১টার দিকে) একটি সভা আহ্বান করা হয়েছিল। সভা শেষ হওয়ার আগে বনচাকী গ্রামের শহিদুল ইসলাম সদস্য হওয়ার জন্য আগ্রহ প্রকাশ করলে একই গ্রামের মতিয়ার রহমান তাঁকে জামায়াত সমর্থক বলে কমিটিতে অন্তর্ভুক্ত করতে আপত্তি জানান। এ নিয়ে সভায় উপস্থিত বনচাকী গ্রামের বাসিন্দা ও বিএনপি সমর্থক নান্নু মৃধা ও মিন্টু মৃধার লোকজনের সঙ্গে উপজেলা আওয়ামী লীগের সদস্য জালাল শিকদারের বাদানুবাদের ঘটনা ঘটে। এরই জেরে দুই দলের সমর্থকরা লাঠিসোঁটা নিয়ে সংঘর্ষে জড়িয়ে পড়ে। এতে উভয় পক্ষের সাতজন সমর্থক আহত হয়।

বোয়ালমারী উপজেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট সিরাজুল ইসলাম জানান, ঘটনাটি রাজনৈতিক নয়। স্থানীয় বিরোধের জেরে ঘটেছে।


মন্তব্য