kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


টাম্পাকো ট্র্যাজেডি

আরেক শ্রমিকের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, গাজীপুর   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



টঙ্গীতে টাম্পাকো ফয়েলস কারখানায় বিস্ফোরণ ও অগ্নিকাণ্ডের ঘটনায় আহত আরো এক শ্রমিক গতকাল মঙ্গলবার বিকেলে মারা গেছেন। তাঁর নাম হোসেন আহমেদ রাসেল (২৬)।

রাজধানীর ধানমণ্ডির জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। এ নিয়ে টাম্পাকো দুর্ঘটনায় নিহতের সংখ্যা দাঁড়াল ৩৫।  

টঙ্গী থানার এসআই সুমন ভক্ত জানান, রাসেল ওই কারখানার সহকারী অপারেটর ছিলেন। তাঁর বাড়ি সিলেটের গোলাপগঞ্জ উপজেলার ঘাঘুয়া গ্রামে।

গাজীপুর জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা মো. মাহবুবুর রহমান জানান, দুর্ঘটনার দিন গুরুতর দ্বগ্ধ অবস্থায় রাসেলকে জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে ভর্তি করা হয়। উদ্ধারের পর থেকেই তিনি অচেতন ছিলেন। শেষ পর্যন্ত আর জ্ঞান ফেরেনি। তাঁর শরীরের ৭০ শতাংশের বেশি পুড়ে গিয়েছিল। গতকাল রাতেই স্বজনরা লাশ নিয়ে গ্রামের বাড়ির উদ্দেশে রওনা হয়। এ সময় তাঁর বাবা হাসান আলীকে জেলা প্রশাসনের পক্ষ থেকে ২০ হাজার টাকার অর্থিক সহায়তা দেওয়া হয়। এর আগে চিকিৎসার জন্য আরো ১০ হাজার টাকা সহায়তা দেওয়া হয়েছিল।

গত ১০ সেপ্টেম্বর সকালে টঙ্গীর বিসিক শিল্পনগরীতে বিস্ফোরণের পর অগ্নিকাণ্ডে টাম্পাকো ফয়েলস কারখানার তিনটি ভবন বিধ্বস্ত হয়। দুর্ঘটনায় এখনো নিখোঁজ রয়েছে ১১ জন। দুর্ঘটনা তদন্তে স্বরাষ্ট্র মন্ত্রণালয়, শিল্প মন্ত্রণালয়, গাজীপুর জেলা প্রশাসন, ফায়ার সার্ভিস ও তিতাস গ্যাস কর্তৃপক্ষের পক্ষ থেকে পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে।  


মন্তব্য