kalerkantho


সড়কমন্ত্রী ওবায়দুল কাদের

বিআরটিএর অনলাইন সেবা আরো সম্প্রসারিত হবে

নিজস্ব প্রতিবেদক   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



পরিবহন খাতে শৃঙ্খলা রক্ষা এখন অগ্রাধিকার উল্লেখ করে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের বিআরটিএ কর্মকর্তাদের সর্বোচ্চ পেশাদারি, সততা এবং দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে কাজ করার নির্দেশ দিয়েছেন। কর্তব্যপালনে কোনো ধরনের গাফিলতি এবং অনিয়ম সহ্য করা হবে না বলে তাদের হুঁশিয়ারিও দিয়েছেন তিনি।

গতকাল মঙ্গলবার দুপুরে কেরানীগঞ্জের ইকুরিয়ার বিআরটিএ অফিস আকস্মিক পরিদর্শন শেষে কর্মকর্তা-কর্মচারীদের উদ্দেশে এসব কথা বলেন ওবায়দুল কাদের।

সড়কমন্ত্রী বলেন, বিআরটিএতে (বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষ) সেবার মান কিছুটা উন্নতি হলেও কর্মকর্তা-কর্মচারীদের দক্ষতা বাড়াতে হবে। দালালদের দৌরাত্ম্য কমলেও এখনো কিছু ক্ষেত্রে ভোগান্তির অভিযোগ রয়েছে। তিনি বলেন, ইতিমধ্যে বিআরটিএর কিছু কিছু সেবা দেওয়া হচ্ছে অনলাইনে। এ সুযোগ আরো সম্প্রসারণ করা হবে।

এর আগে তিনি বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন-বিআরটিসির জোয়ার সাহারা এবং মতিঝিল ডিপো পরিদর্শন করেন। পরিদর্শনকালে মন্ত্রী অকেজো গাড়ি দ্রুত মেরামতের নির্দেশ দেন। এ সময় যাত্রী সাধারণের অনুরোধে কুড়িল-বাড্ডা-রামপুরা-গুলিস্তান এবং আজিমপুর-নিউ মার্কেট-শাহবাগ-প্রেসক্লাব-মতিঝিল রুটে বিআরটিসির দুটি বাস পরিচালনার নির্দেশ দেন।


মন্তব্য