kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


কণ্ঠ নকল করে অভিনব প্রতারণা

সুমন বর্মণ, নরসিংদী   

২১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



প্রবাস থেকে ২৫ হাজার টাকা পাঠিয়েছিল ছেলে। মোবাইল ফোনে তার কণ্ঠ নকল করে বৃদ্ধ বাবার কাছ থেকে সেই টাকা হাতিয়ে নিয়ে লাপাত্তা প্রতারক।

অবশেষে পুলিশের সহায়তায় গতকাল সেই টাকা

ফিরে পেলেন বৃদ্ধ বাবা। আর আটক করা হয়েছে প্রতারক দেলোয়ার হোসেনকে (৪০)।

সে কুমিল্লা জেলার হোমনা উপজেলার শ্রীপুর গ্রামের সামসুদ্দিনের ছেলে। আর প্রতারণার শিকার সেই বৃদ্ধের নাম জসিম উদ্দিন। তিনি নরসিংদীর শিবপুর উপজেলার উত্তর সাধারচর গ্রামের বাসিন্দা।

জেলা গোয়েন্দা পুলিশ সূত্র জানিয়েছে, অভিনব এই প্রতারণার ঘটনাটি ঘটেছে গত ৭ আগস্ট নরসিংদীর মোসলেহ উদ্দিন ভূঞা স্টেডিয়াম এলাকায়। মোবাইল কলের সূত্র ধরে দেলোয়ারকে গত সোমবার গভীর রাতে জেলার পলাশ উপজেলার জিনারদী থেকে আটক করা হয়। গতকাল মঙ্গলবার বিকেলে বৃদ্ধ বাবাকে ফিরিয়ে দেওয়া হয় হাতিয়ে নেওয়া সেই ২৫ হাজার টাকা। এদিকে প্রতারক দেলোয়ারকে আটকের খবর শুনে আগে প্রতারিত হয়েছে এমন অনেক ব্যক্তি জেলা গোয়েন্দা পুলিশ কার্যলয়ে এসে অভিযোগ জানাচ্ছে। প্রতারক দেলোয়ার বর্তমানে জেলা গোয়েন্দা পুলিশের হেফাজতে রয়েছে। তার বিরুদ্ধে আনা অভিযোগগুলো পর্যালোচনা করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে বলে জানিয়েছে পুলিশ।

জেলা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) খোকন চন্দ্র সরকার বলেন, প্রতারক দেলোয়ার হোসেন কণ্ঠ নকল করে এ রকম অনেক সহজ-সরল মানুষের কাছ থেকে টাকা-পয়সা হাতিয়ে নিয়েছে। তাকে আটকের কথা শুনে আগে প্রতারিত হয়েছে এমন অনেক মানুষ থানায় আসছে টাকা ফিরে পাওয়ার আশায়। দেলোয়ারের বিরুদ্ধে অভিযোগগুলো পর্যালোচনা করে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


মন্তব্য