kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


কল্যাণপুর অভিযান

মামলার তদন্তের সময় বাড়ল

আগামী ৩১ অক্টোবর প্রতিবেদন দিতে হবে

নিজস্ব প্রতিবেদক   

২০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



রাজধানীর কল্যাণপুরের জঙ্গি আস্তানায় অভিযানের ঘটনায় দায়ের করা মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার সময় বেড়েছে। গতকাল সোমবার ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালত আগামী ৩১ অক্টোবর প্রতিবেদন দাখিলের পরবর্তী তারিখ ধার্য করেছেন।

মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর মডেল থানার পরিদর্শক (তদন্ত) মো. সাজ্জাদ হোসেন তদন্তের জন্য আরো সময়ের আবেদন করেন। শুনানি শেষে মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম নতুন তারিখ ধার্য করেন বলে পুলিশের সাধারণ নিবন্ধন কর্মকর্তা উপপরিদর্শক আলতাফ হোসেন সাংবাদিকদের জানান।

উল্লেখ্য, গত ২৬ জুলাই রাতে কল্যাণপুরের ৫ নম্বর সড়কে ‘জাহাজ বাড়ি’ নামে পরিচিত তাজ মঞ্জিলে অভিযানে গিয়ে হামলার মুখে পড়েন পুলিশ সদস্যরা। ভোরে নিহত হয় ৯ জঙ্গি। একজন আহত অবস্থায় গ্রেপ্তার হয়। ছয় তলা ভবনের পঞ্চম তলার আস্তানা থেকে অস্ত্র, বিস্ফোরক, আইএসের পতাকা ও কালো পাঞ্জাবি উদ্ধার করা হয়। পুলিশের বক্তব্য, হতাহতরা সবাই নিষিদ্ধ জঙ্গি সংগঠন জেএমবির সদস্য।

ওই ঘটনায় মিরপুর মডেল থানার পরিদর্শক মো. শাহজাহান আলম সন্ত্রাসবিরোধী আইনের ৬(২), ৮, ৯, ১০, ১২ ও ১৩ ধারায় মামলা করেন। গতকাল আদালতে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার তারিখ ধার্য ছিল।

তাজ মঞ্জিলের মালিকের স্ত্রী মমতাজ পারভীন ও ছেলে মাজহারুল ইসলামসহ পাঁচজনকে সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার করা হয়েছে। তবে এখনো তাঁদের বিরুদ্ধে জঙ্গি-সংশ্লিষ্টতার প্রমাণ মেলেনি বলে তদন্ত সূত্রে জানা গেছে।


মন্তব্য