kalerkantho

রবিবার । ১১ ডিসেম্বর ২০১৬। ২৭ অগ্রহায়ণ ১৪২৩। ১০ রবিউল আউয়াল ১৪৩৮।


সিলেটে দুই ইউনিয়নের লোকজনের সংঘর্ষ

৬ পুলিশসহ আহত শতাধিক

সিলেট অফিস   

২০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



সিলেটে দুই ইউনিয়নের লোকজনের সংঘর্ষ

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে গতকাল সিলেটের লামাকাজী এলাকায় দুই ইউনিয়নবাসীর মধ্যে সংঘর্ষ হয়। ছবি : কালের কণ্ঠ

মাইকে ঘোষণা দিয়ে সিলেটে দুটি ইউনিয়নের লোকজন সংঘর্ষ জড়িয়েছে। সদর উপজেলার মোগলগাঁও ও বিশ্বনাথ উপজেলার লামাকাজি ইউনিয়নের লোকজনের মধ্যে এই সংঘর্ষ হয়।

এতে ছয় পুলিশ সদস্য ও উভয় পক্ষের শতাধিক ব্যক্তি আহত হয়েছে।

গতকাল সোমবার সকালে লামাকাজি এলাকায় এ ঘটনা ঘটে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ ২৩৩ রাউন্ড রাবার বুলেট, শটগানের গুলি ও টিয়ার গ্যাস শেল নিক্ষেপ করে। এ সময় সিলেট-সুনামগঞ্জ সড়কে প্রায় দুই ঘণ্টা যানচলাচল বন্ধ ছিল।

সিলেটের অতিরিক্ত পুলিশ সুপার (মিডিয়া) সুজ্ঞান চাকমা সংঘর্ষের বিষয়টি কালের কণ্ঠকে নিশ্চিত করেন। তিনি বলেন, এ ঘটনায় ছয়-সাতজন পুলিশ সদস্য আহত হয়েছেন। তাঁদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন রয়েছে।

জানা যায়, গত শনিবার লামাকাজি বাজারে যুগীরগাঁওয়ের এক ব্যবসায়ীকে মারধরের ঘটনাকে কেন্দ্র করে দুই পক্ষের মধ্যে মারামারি হয়। এ ঘটনায় গতকাল সকাল ১০টায় সদর উপজেলা চেয়ারম্যান আশফাক আহমদের উদ্যোগে সালিশ বৈঠক হয়। কিন্তু সালিশের একপর্যায়ে বাগিবতণ্ডায় জড়িয়ে পড়ে উভয় পক্ষ এবং সালিশ বৈঠক পণ্ড হয়ে যায়। এরপর সকাল ১১টার দিকে লামাকাজি ও মোগলগাঁও ইউনিয়নের লোকজন মাইকে ঘোষণা দিয়ে এক পক্ষ আরেক পক্ষকে মুখোমুখি সংঘর্ষের আহ্বান জানায়। লামাকাজি সেতুর এক প্রান্তে মোগলগাঁও ইউনিয়নের পক্ষে যুগীরগাঁও, ধনপুর, আউশা, চানপুর, খিত্তারগাঁও, লালারগাঁও, চৌধুরীগাঁও, তালুকপাড়া, লামারগাঁওসহ ১৬-১৭টি গ্রামের লোকজন অবস্থান নেয়।


মন্তব্য