kalerkantho

শনিবার । ৩ ডিসেম্বর ২০১৬। ১৯ অগ্রহায়ণ ১৪২৩। ২ রবিউল আউয়াল ১৪৩৮।


আ. লীগের জাতীয় সম্মেলন

ওবায়দুল কাদের বলে দিলেন তিনি প্রার্থী হচ্ছেন না

নিজস্ব প্রতিবেদক   

২০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



আওয়ামী লীগের আসন্ন জাতীয় সম্মেলনে প্রার্থী হওয়ার কোনো ইচ্ছা নেই দলের সভাপতিমণ্ডলীর সদস্য ওবায়দুল কাদেরের। আগামী ২২ ও ২৩ অক্টোবর অনুষ্ঠেয় দলের জাতীয় সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক পদে সৈয়দ আশরাফুল ইসলামের প্রতিদ্বন্দ্বী হিসেবে তাঁর নাম আসায় তিনি নিজেও বিব্রত।

গতকাল সোমবার ঢাকা রিপোর্টার্স ইউনিটি মিলনায়তনে ‘মিট দ্য রিপোর্টার্স’ অনুষ্ঠানে ওবায়দুল কাদের তাঁর অবস্থান স্পষ্ট করে এসব তথ্য জানিয়েছেন।

ওবায়দুল কাদের প্রায় পাঁচ বছর ধরে সড়ক পরিবহন ও সেতু মন্ত্রীর দায়িত্ব পালন করছেন। আর দলে সাধারণ সম্পাদকের গুরুদায়িত্ব পালন করছেন সৈয়দ আশরাফুল ইসলাম। সড়কমন্ত্রী হিসেবে কাজের ধরন নিয়ে দুই বছর আগে আওয়ামী লীগের এ দুই নেতার মধ্যে তির্যক মন্তব্য বিনিময় হয়। তখন আশরাফুল ছিলেন স্থানীয় সরকারমন্ত্রী। তাতে বিভিন্ন মহলে আলোচনার জন্ম হয়েছিল। ওবায়দুল কাদের তখন অবশ্য জ্যেষ্ঠ নেতার প্রতি শ্রদ্ধা রেখে নিজেকে সংযত রাখেন।

বরাবর স্পষ্টভাষী সড়কমন্ত্রী দলের আসন্ন সম্মেলনে প্রার্থী হবেন—এমন আলোচনা জোরালো হচ্ছে। এ অবস্থায় গতকাল প্রকাশ্যেই তিনি বললেন, ‘আমি আওয়ামী লীগের জাতীয় সম্মেলন নিয়ে বিব্রতকর অবস্থায় পড়ি, মাঝেমধ্যে লজ্জাও পাই। সেটা হচ্ছে সম্মেলনকে সামনে রেখে নানা আলাপ-আলোচনা আসে। পত্রিকায় ছবি বের হয়—অমুকের প্রতিদ্বন্দ্বী। আমি আপনাদের স্পষ্টভাবে বলতে চাই, আমি আওয়ামী লীগের কোনো পদে প্রার্থী নই। ’

ওবায়দুল কাদের বলেন, ‘আমাদের পার্টিতে কোনো বিভেদ নেই। কে কী পেল, তা নিয়ে মান-অভিমান থাকতে পারে। এখানে নেত্রীর ওপর আস্থা রয়েছে শতভাগ। আমরা সবাই তাঁর নেতৃত্বের প্রতি আস্থাশীল। আমাদের পার্টি আমাদের নেত্রী। তিনি যা চাইবেন, নেতাকর্মীরা তা-ই চাইবে। এখানে কোনো ভিন্নমত থাকবে না। নেত্রীর চাওয়ার বাইরে কিছু নেই। কাকে কখন কী করতে হবে, তা তাঁর (নেত্রী) চেয়ে বেশি কেউ জানে না। কাজেই আমাকে এই প্রতিদ্বন্দ্বিতার আসরে টেনে নিয়ে বিব্রত করবেন না। নেত্রী যদি সেভাবেই রাখেন, তাহলে এতেই আমি খুশি। ’


মন্তব্য