kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


সড়ক দুর্ঘটনা

আরো ১২ প্রাণ ঝরল সড়কে

লাকসামে তিন শিশুসহ পাঁচজন নিহত

কালের কণ্ঠ ডেস্ক   

১৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



সড়ক দুর্ঘটনায় গতকাল রবিবার ছয় জেলায় আরো ১২ জন নিহত হয়েছে। আহত হয়েছে অন্তত ২১ জন।

গতকাল সকালে কুমিল্লার লাকসামে একটি প্রাইভেট কার খালে পড়ে তিন শিশুসহ পাঁচজন নিহত হয়েছে। আহত হয়েছে আরো তিনজন। এ ছাড়া গাজীপুর ও গোপালগঞ্জে দুজন করে এবং চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া ও মেহেরপুরে একজন করে নিহত হয়েছে।

এর আগে শনিবার সন্ধ্যায় মেহেরপুরে এক সেনা সদস্য এবং রাতে ঝিনাইদহে নিহত হয়েছেন এক পুলিশ সদস্যের স্ত্রী। এদিন টাঙ্গাইলে ১১ জনসহ ১৩ জেলায় নিহত হয় ২৪ জন। এ নিয়ে গত সাত দিনে অন্তত ৯৭ জন নিহত হলো। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর :

কুমিল্লা : লাকসাম উপজেলার ছিলোনিয়া এলাকায় গতকাল সকাল সাড়ে ৭টার দিকে একটি প্রাইভেট কার নিয়ন্ত্রণ হারিয়ে খালে পড়ে যায়। এই দুর্ঘটনায় নিহত পাঁচজন হলো লক্ষ্মীপুরের চন্দ্রগঞ্জ থানাধীন আমানীক্ষ্মীপুর গ্রামের বাদশা মিয়ার ছেলে মো. শাহাবুদ্দীন রবি (৩৮) ও তাঁর দুই মেয়ে রাইফা তাবাসসুম (৭) ও রিমসা তাহমিনা (৫), শ্যালক নোয়াখালীর চাটখিল উপজেলার পাঁচঘরিয়া গ্রামের মোহাম্মদ আলীর ছেলে আনোয়ারুল কবির সোহাগ (৪০) ও তাঁর ছেলে সাহির মোক্তাদির (৩)।

শাহাবুদ্দীন বার্জার পেইন্ট কম্পানির

সহকারী ব্যবস্থাপক ছিলেন। তাঁর শ্যালক আনোয়ারুল কবির ঢাকায় আল-আরাফাহ্ ইসলামী ব্যাংকে কর্মরত ছিলেন।

আহত তিনজন হলেন শাহাবুদ্দিনের স্ত্রী জান্নাতুম নাঈম (২৮), আনোয়ারুল কবিরের অন্তঃসত্ত্বা স্ত্রী মারজান বেগম নিশু (৩০) ও তাঁর ছেলে সাহেনা মোক্তাদির (৫)। মারজানকে মুমূর্ষু অবস্থায় কুমিল্লার একটি হাসপাতালে ভর্তি করার পর সেখানে অস্ত্রোপচারের মাধ্যমে তিনি একটি মৃত কন্যাসন্তান প্রসব করেন। বর্তমানে তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে। অন্য দুজন লাকসামের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন।

মেহেরপুর : সদর উপজেলার আমঝুপি এলাকায় গতকাল সকাল ১০টার দিকে মেহেরপুর-চুয়াডাঙ্গা সড়কে শ্যালো ইঞ্জিনচালিত নসিমন উল্টে খয়েজান নেসা নামের এক নারী নিহত হয়েছেন। তিনি একই উপজেলার রাজনগর গ্রামের হায়াত আলীর স্ত্রী। নসিমনে করে তিনি মেহেরপুর শহরে যাচ্ছিলেন। নিয়ন্ত্রণ হারিয়ে নসিমন একটি গাছের সঙ্গে ধাক্কা খেলে ছিটকে সড়কে পড়ে যান এবং মাথায় গুরুতর আঘাত পান খয়েজান। তাঁকে মেহেরপুর জেনারেল হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তাঁর মৃত্যু হয়। এর আগে শনিবার সন্ধ্যার দিকে দুর্ঘটনায় মারা যান সেনা সদস্য সুরুজ আলী।   মেহেরপুর-কুষ্টিয়া সড়কের ওলিনগর এলাকায় এই দুর্ঘটনা ঘটে।

গাজীপুর : নগরের চক্রবর্তী এলাকায় চন্দ্রা-নবীনগর সড়কে গতকাল সকাল ৮টার দিকে মাইক্রোবাস ও ব্যাটারিচালিত অটোরিকশার সংঘর্ষে দুজন নিহত ও চারজন আহত হয়েছে। নিহত দুজন হলেন টাঙ্গাইলের নাগরপুর উপজেলার জালালিয়া গ্রামের কালা মিয়ার ছেলে আব্দুল করিম (৪৫) ও কুষ্টিয়ার খোকসা উপজেলার সাতপাখরা গ্রামের রেজাউল ইসলামের ছেলে রাকিবুল ইসলাম।

গোপালগঞ্জ : সদর উপজেলার মান্দারতলা মাদ্রাসার সামনে গতকাল বিকেল ৫টার দিকে বাস ও ইজিবাইকের (ব্যাটারিচালিত অটোরিকশা) মুখোমুখি সংঘর্ষে দুজন নিহত ও চারজন আহত হয়েছে। নিহতদের মধ্যে একজন হলেন উপজেলার দত্তডাঙ্গা গ্রামের আজিম চৌধুরীর স্ত্রী কল্পনা বেগম (৪০)। অন্যজন ইজিবাইকের চালক। তবে তাঁর নাম জানা যায়নি।

ব্রাহ্মণবাড়িয়া : গতকাল বিকেলে সরাইলে ঢাকা-সিলেট বাসচাপায় মো. ধন মিয়া (৩০) নামের এক অটোরিকশা যাত্রী নিহত হয়েছেন। আহত হয়েছে আরো অন্তত চারজন।

চট্টগ্রাম : নগরের ডবলমুরিং থানা এলাকায় গতকাল সকাল সাড়ে ৯টার দিকে দেওয়ান হাট ফ্লাইওভারের নিচে একটি যাত্রী বাসের ধাক্কায় ছালেহ আহমদ (৭৫) নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। তিনি হালিশহরের ঈদগাহ এলাকার মুক্তিপাড়ার বাসিন্দা। এই দুর্ঘটনায় আরো ছয়জন আহত হয়েছে।

ঝিনাইদহ : ঝিনাইদহ-কুষ্টিয়া মহাসড়কে শৈলকুপার গাড়াগঞ্জ বাজারে শনিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সড়ক দুর্ঘটনায় রূপালী খাতুন (৩৫) নামের এক নারী নিহত হয়েছেন।


মন্তব্য