kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


‘একটি জঙ্গিগোষ্ঠী ধর্মের নামে মানুষ হত্যায় মেতেছে’

রংপুর অফিস   

১৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



পুলিশের রংপুর রেঞ্জ ডিআইজি খন্দকার গোলাম ফারুক বলেছেন, জঙ্গিবাদের মাধ্যমে দেশের উন্নয়ন কর্মকাণ্ড বিনষ্ট করতে মাঠে নেমেছে একটি গোষ্ঠী। দেশ যখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে, ঠিক তখনই জঙ্গির নামে দেশের উন্নয়ন বাধাগ্রস্ত করতে একটি মহল মরিয়া হয়ে উঠেছে।

কিন্তু জনগণ সোচ্চার হয়ে ওঠায় এবং পুলিশসহ আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যদের সার্বিক সহযোগিতায় জঙ্গিবাদ আজ আর মাথাচাড়া দিয়ে উঠতে পারছে না।

‘জঙ্গিবাদকে না বলুন’ স্লোগানকে সামনে রেখে গতকাল রবিবার সকালে রংপুর নগরে লিফলেট-পোস্টার এবং হ্যান্ডবিল বিতরণ কার্যক্রমের শুরুতে খন্দকার গোলাম ফারুক এসব কথা বলেন।

ডিআইজি বলেন, একটি জঙ্গিগোষ্ঠী ধর্মের নামে মানুষ হত্যায় মেতে উঠেছে। তারা পবিত্র ঈদের দিনে শোলাকিয়ায়ও মানুষ হত্যায় পিছপা হয়নি। কোনো ধর্মই মানুষ হত্যাকে সমর্থন করে না। তিনি ঐক্যবদ্ধভাবে জঙ্গি দমনে রংপুর নগরবাসীর প্রতি উদাত্ত আহ্বান জানান।

নগরের জাহাজ কম্পানি মোড় ও শাপলা চত্বর এলাকায় পৃথক দুটি অনুষ্ঠানে আনুষ্ঠানিকভাবে এ কর্মসূচির উদ্বোধন করেন ডিআইজি। তিনি নিজেই ‘জঙ্গিবাদকে না বলুন’ সংবলিত পোস্টার এবং বিভিন্ন যানবাহনে লিফলেট বিতরণ ও স্টিকার লাগিয়ে দেন। এ সময় সেখানে অন্যদের মধ্যে অতিরিক্ত ডিআইজি চৌধুরী মঞ্জুরুল কবীর, রংপুরের পুলিশ সুপার মিজানুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার আব্দুল্লাহ আল ফারুক, কমিউনিটি পুলিশিং রংপুর জেলা ও বিভাগীয় সমন্বয় কমিটির সদস্যসচিব সুশান্ত ভৌমিক, কোতোয়ালি থানার অফিসার ইনচার্জ এ বি এম জাহিদুল ইসলাম, রংপুর জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক তুহিন চৌধুরী ও দপ্তর সম্পাদক তৌহিদুর রহমান টুটুল, কমিউনিটি পুলিশিং রংপুর জেলা সমন্বয় কমিটির আহ্বায়ক মুক্তিযোদ্ধা সদরুল আলম দুলু ও মহানগর কমিটির সভাপতি ইদ্রিস আলীসহ জেলা পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা এবং রংপুর নগরের বিভিন্ন ওয়ার্ডের কমিউনিটি পুলিশিং কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।


মন্তব্য