kalerkantho

মঙ্গলবার। ২১ ফেব্রুয়ারি ২০১৭ । ৯ ফাল্গুন ১৪২৩। ২৩ জমাদিউল আউয়াল ১৪৩৮।


চট্টগ্রাম বন্দরে আধুনিক ট্রমা সেন্টার নির্মাণের সুপারিশ

নিজস্ব প্রতিবেদক   

১৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



চট্টগ্রাম বন্দরের কর্মচারীদের জরুরি চিকিৎসাসেবা নিশ্চিতে একটি আধুনিক ট্রমা সেন্টার নির্মাণের সুপারিশ করেছে নৌপরিবহন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। গতকাল রবিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে এ সুপারিশ করা হয়।

কমিটির সভাপতি মেজর (অব.) রফিকুল ইসলামের সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান, তালুকদার আব্দুল খালেক, মো. আব্দুল হাই, মো. হাবিবুর রহমান, এম আব্দুল লতিফ, রণজিৎ কুমার রায় এবং সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সংসদ সচিবালয় জানায়, বৈঠকে চট্টগ্রাম বন্দরের উন্নয়ন কার্যক্রমের অগ্রগতি নিয়ে আলোচনা হয়। এ সময় জানানো হয় , ২০২১ সালের মধ্যে ৩৫ দশমিক ৯৫ লাখ টিইইউএস কনটেইনার হ্যান্ডলিংয়ের লক্ষ্যে যে পরিমাণ জেটি, ইয়ার্ড, বার্থ, এবং যন্ত্রপাতি প্রয়োজন সেসব ঘাটতি মোকাবিলা করে দক্ষতার সঙ্গে বন্দরের অপারেশনাল কার্যক্রম অব্যাহত রাখার স্বার্থে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষ নানা উন্নয়ন প্রকল্প হাতে নিয়েছে। এর মধ্যে পতেঙ্গা টার্মিনাল (পিসিটি), বে-টার্মিনাল, নিউমুরিং ওভারফ্লো ইয়ার্ড, কর্ণফুলী কনটেইনার টার্মিনাল নির্মাণ প্রকল্প উল্লেখযোগ্য। নিউমুরিং ওভারফ্লো ইয়ার্ডটি নির্মিত হলে এক লাখ ১০ হাজার বর্গমিটার জায়গা পাওয়া যাবে, যা ২০১৮ সালে পুরোদমে চালু করা যাবে।


মন্তব্য