kalerkantho

সোমবার । ৫ ডিসেম্বর ২০১৬। ২১ অগ্রহায়ণ ১৪২৩। ৪ রবিউল আউয়াল ১৪৩৮।


সুবিধাবাদীদের চিহ্নিত করতে হবে : দীপু মনি

কালের কণ্ঠ ডেস্ক   

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ডা. দীপু মনি এমপি বলেছেন, দলের মধ্যে যাঁরা সুবিধাবাদী রয়েছেন, তাঁদের বিরুদ্ধে সোচ্চার হয়ে কথা বলতে হবে এবং তাঁদের চিহ্নিত করতে হবে। সামরিক শাসনের আমলে বাংলাদেশে আদর্শের রাজনীতি নষ্ট হওয়া শুরু হয়েছে।

এই আদর্শহীনরা দেশে যেমন রয়েছে, বিদেশেও রয়েছে।

পূর্ব লন্ডনের মাইক্রো বিজনেস পার্কে গত শুক্রবার এক আলোচনা সভার আয়োজন করা হয়েছিল। আওয়ামী লীগের সম্মেলনকে স্বাগত জানিয়ে ডাকা এ সভায় প্রধান অতিথি ছিলেন ডা. দীপু মনি। আওয়ামী লীগের যুক্তরাজ্য শাখার সভাপতি সুলতান মাহমুদ শরীফ, যুক্তরাজ্য আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, কয়েস চৌধুরীসহ শীর্ষ নেতারা সভায় উপস্থিত ছিলেন। সভায় অভিযোগ করা হয়, যুক্তরাজ্যে ব্যাকগ্রাউন্ড ছাড়া সাত-আটজন লোক আওয়ামী লীগের নেতৃত্ব জোর করে ছিনিয়ে নিয়েছেন। যাঁরা তৃণমূলের কর্মী তাঁদের কোনো মূল্যায়ন হয় না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্যে যাত্রা বিরতিকালে অনেকেই সাক্ষাৎ করতে পারেননি। এসব অভিযোগ নিয়ে দীপু মনি নেতাদের সঙ্গে খোলামেলা আলোচনা করেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা যুক্তরাজ্যে যাত্রা বিরতিকালে হোটেলের সামনে বিএনপি-জামায়াতের সমর্থকরা বিক্ষোভ প্রদর্শন করেন। এ বিষয়টিও সভায় আলোচনা হয়। দলের ভেতর থেকেই প্রধানমন্ত্রীর অবস্থানের তথ্য ফাঁস হয়েছে বলে মতামত দেন অনেকে।

এ প্রসঙ্গে যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক বলেন, ‘বাংলাদেশ হাইকমিশনের সঙ্গে যুক্তরাজ্য আওয়ামী লীগের নেতাদের সমন্বয়ে আমরা প্রধানমন্ত্রীকে স্বাগত জানিয়েছি। আমরা আগে থেকে সবই জানতাম। কিন্তু বিএনপি-জামায়াত কিভাবে জানল সেটা আমাদের বিবেচনার বিষয় নয়।

সূত্র : বাংলা ট্রিবিউন।


মন্তব্য