kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


রংপুরে সন্ত্রাস ও জঙ্গিবিরোধী কনসার্ট

রংপুর অফিস   

১৮ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



রংপুরে সন্ত্রাস ও জঙ্গিবিরোধী কনসার্ট

রংপুর বিভাগের বৃহত্তর জনগোষ্ঠীর সার্বিক স্বার্থ আদায় ও উন্নয়নের লক্ষ্যে ফের আন্দোলনে নামছে রংপুর বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদ। এরই অংশ হিসেবে পরিষদের উদ্যোগে গতকাল শনিবার বিকেলে রংপুর পাবলিক লাইব্রেরি মাঠে ‘সন্ত্রাস ও জঙ্গিবাদবিরোধী ছাত্র-যুব সমাবেশ এবং কনসার্ট’ অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের পক্ষের বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, পেশাজীবী ও ছাত্র-যুব সংগঠনের নেতারা অংশ নেন। এ ছাড়া রংপুরের জনপ্রিয় ও খ্যাতিমান শিল্পীরা গান ও নৃত্য পরিবেশন করেন।

সাংস্কৃতিক সংগঠক মকসুদার রহমান মুকুলের তত্ত্বাবধানে এবং কণ্ঠ তারকা শিল্পী লিটন পারভেজ মান্নার সঞ্চালনায় মনোমুগ্ধকর ওই কনসার্টে ক্লোজআপ ওয়ান তারকা রুমি, বাপ্পী, জনপ্রিয় কণ্ঠশিল্পী সোমা, হীরা মনি, বাউল অরণ্য আব্বাসসহ রংপুর বিভাগের গুণী বরেণ্য শিল্পী ও ব্যান্ড তারকারা অংশ নেন।

বিভাগ উন্নয়ন আন্দোলন পরিষদের আহ্বায়ক, দৈনিক ইত্তেফাক রংপুর অফিস প্রধান ও জিটিভি প্রতিনিধি ওয়াদুদ আলী জানান, পরিষদের পক্ষ থেকে সংবাদ সম্মেলন করে রংপুর থেকে ঢাকাগামী দিবাকালীন একটি আন্তনগর ট্রেন ও রংপুর অঞ্চলের বন্ধ হয়ে যাওয়া ১২টি ট্রেন পুনরায় চালু করতে সরকারের প্রতি আহ্বান জানানো হয়েছে। এ ছাড়া রংপুর রেলস্টেশনকে আধুনিকীকরণসহ অন্যান্য দাবিতে আন্দোলন কর্মসূচিও ঘোষণা করা হয়। তিনি আরো বলেন, নির্ধারিত সময়ের মধ্যে দাবি পূরণ করা না হলে আগামীতে দিনব্যাপী রংপুর রেলস্টেশন ঘেরাও, অবরোধ, অবস্থান ধর্মঘট ও মানববন্ধন কর্মসূচি পালন করা হবে। এর পরও দাবি পূরণ করা না হলে অব্যাহত আন্দোলন কর্মসূচি চালিয়ে যাওয়া হবে বলে জানান তিনি।


মন্তব্য