kalerkantho

মঙ্গলবার । ৬ ডিসেম্বর ২০১৬। ২২ অগ্রহায়ণ ১৪২৩। ৫ রবিউল আউয়াল ১৪৩৮।


নাসিরনগরে ১৪৪ ধারা

ব্রাহ্মণবাড়িয়া প্রতিনিধি   

১৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরের একটি এলাকায় গতকাল বৃহস্পতিবার সকাল ৬টা থেকে আজ শুক্রবার বিকেল ৫টা পর্যন্ত ১৪৪ ধারা জারি করা হয়েছে। সন্ত্রাস ও জঙ্গিবিরোধী ছাত্রসমাবেশকে কেন্দ্র করে উপজেলা প্রশাসন এ আদেশ জারি করে।

সেখানে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

সূত্র জানায়, ছাত্রসমাজের ব্যানারে গতকাল বিকেল ৩টায় নাসিরনগর সদরের শহীদ মিনারের সামনে সন্ত্রাস ও জঙ্গিবিরোধী সমাবেশের ডাক দেওয়া হয়। জেলা ছাত্রলীগ সমাবেশে অংশ নেওয়ার ঘোষণা দেয়। অন্যদিকে সমাবেশ প্রতিরোধের ঘোষণা দেয় স্থানীয় ছাত্রলীগের একাংশ। এ অবস্থায় বুধবার রাতে ইউএনও চৌধুরী মোয়াজ্জম আহমদ আয়োজকদের ডেকে সমাবেশ বন্ধ রাখতে বলেন।

এম বি কানিজ জানান, সমাবেশ উপলক্ষে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছিল। কিন্তু কোনো কারণ ছাড়াই উপজেলা প্রশাসনের পক্ষ থেকে সমাবেশ না করার কথা বলে ১৪৪ ধারা জারি করা হয়।

এদিকে গতকাল সকালে আওয়ামী লীগের নেতা ও নাসিরনগর উপজেলা পরিষদ চেয়ারম্যান এ টি এম মনিরুজ্জামান সরকারের নেতৃত্বে উপজেলা সদরে শান্তি মিছিল ও সমাবেশ হয়েছে। অন্যদিকে এম বি কানিজের সভাপতিত্বে সন্ত্রাস ও জঙ্গিবিরোধী সমাবেশে প্রধান অতিথি থাকার কথা ছিল ব্রাহ্মণবাড়িয়া জেলা ছাত্রলীগের সভাপতি মাছুম বিল্লাহর।

বিকেলে ব্রাহ্মণবাড়িয়া প্রেস ক্লাবে জেলা ছাত্রলীগ আয়োজিত সংবাদ সম্মেলনে মাছুম বিল্লাহ জানান, নাসিরনগরে ছাত্রলীগের বৈধ কমিটি না থাকায় ছাত্রসমাজের ব্যানারে সন্ত্রাস ও জঙ্গিবিরোধী সমাবেশের ডাক দেওয়া হয়। কিন্তু একটি পক্ষ এটা বানচালের চেষ্টা করে। জেলা আওয়ামী লীগের নেতাদের সঙ্গে আলোচনা করে নাসিরনগরে পরে কর্মসূচি ঘোষণা করা হবে।

 


মন্তব্য