kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


ইসলামপুরে ‘ডাকাতের’ হামলায় এক ব্যক্তি নিহত আহত ২

জামালপুর প্রতিনিধি   

১৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



জামালপুরের ইসলামপুর উপজেলার পোড়ারচর গ্রামে গতকাল বৃহস্পতিবার ভোররাতে হায়দর আলী (৪৫) ওরফে পলি নামের তৃতীয় লিঙ্গের এক ব্যক্তিকে (হিজড়া) হত্যা করেছে একদল ‘ডাকাত’। এ ঘটনায় আরো দুজন আহত হয়েছে।

নিহত হায়দর আলী (৪৫) ওরফে পলি ঢাকা হিজড়া কল্যাণ সমিতির একজন প্রভাবশালী সদস্য ছিলেন। দ্বিতীয় লিঙ্গের ব্যক্তিদের নেতৃত্ব নিয়ে দ্বন্দ্বের জের ধরে এ ঘটনা ঘটে থাকতে পারে বলে সন্দেহ করা হচ্ছে।

নিহতের স্বজন, পুলিশ ও স্থানীয় ইউপি চেয়ারম্যান মাকছুদুর রহমান আনছারী জানান, পোড়ারচর গ্রামের বটচর এলাকায় হায়দর আলী ওরফে পলির বাড়িতে রাত আনুমানিক ৩টার দিকে একদল মুখোশধারী ডাকাত হামলা চালায়। ডাকাতরা প্রথমেই বাড়ির সব সদস্যকে অস্ত্রের মুখে জিম্মি করে। পরে ডাকাতরা বাড়িতে থাকা সোহানা (৪০) নামের তৃতীয় লিঙ্গের এক ব্যক্তিকে হাতপা বেঁধে ফেলে রাখে। একপর্যায়ে হায়দর আলীর মাথা ও শরীরে লোহার শাবল ও ছুরি দিয়ে আঘাত করে। এতে হায়দর আলী ঘটনাস্থলেই নিহত হন। ডাকাতদের হামলায় নিহত হায়দর আলীর ছোট ভাই বাহাদুর (৩০) এবং তাঁর শিশুপুত্র ইব্রাহিম (১০) গুরুতর আহত হয়। একপর্যায়ে ডাকাতরা ওই বাড়ির আসবাবপত্র তছনছ করে টাকা ও স্বর্ণালংকার লুট করে চলে যায়। পরে এলাকাবাসী আহতদের উদ্ধার করে ইসলামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে।

নিহতের বোন আলেছা বেগম জানান, ডাকাতরা বাড়িতে প্রবেশ করে হায়দর আলীর সঙ্গে টাকার দাবিতে ঝগড়া শুরু করে। তখন হায়দর আলী বলেন, ‘তোরা কেডা, আমি ঢাকাতেই কাউকে কর দেই না, তোদের কর দিব কেন?’ এ কথা বলার পরই মুখোশধারী ডাকাতরা হায়দর আলীর মাথা ও শরীরে শাবল ও ছুরি দিয়ে আঘাত করে।

খবর পেয়ে গতকাল সকালে ঢাকা থেকে ইসলামপুর থানায় আসে ১০-১২ জন হিজড়া। তারা জানায়, নিহত হায়দর আলী ওরফে পলি ঢাকা মগবাজার বাজার এলাকায় বসবাস করতেন। তিনি রাজধানীর তেজগাঁও, ক্যান্টনমেন্ট ও রমনা থানা এলাকার হিজড়াদের নেতৃত্ব দিতেন। বাংলাদেশ হিজড়া কল্যাণ সমিতির কেন্দ্রীয় কমিটির নেতৃত্ব নিয়ে ঢাকা ধানমণ্ডি এলাকার একটি গ্রুপের সঙ্গে হায়দর আলীর দীর্ঘদিন ধরে দ্বন্দ্ব চলছিল। ওই দ্বন্দ্বের কারণে সন্ত্রাসী লেলিয়ে দিয়ে তাঁকে কেউ হত্যা করে থাকতে পারে বলে তারা ধারণা করছে।

ইসলামপুর থানার ওসি দীন-এ আলম জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। নিহতের ভাই বাহাদুর আলী বাদী হয়ে একটি মামলা দায়ের করেছেন।


মন্তব্য