kalerkantho

শুক্রবার । ২ ডিসেম্বর ২০১৬। ১৮ অগ্রহায়ণ ১৪২৩। ১ রবিউল আউয়াল ১৪৩৮।


অফিস খুললেও উপস্থিতি কম

নিজস্ব প্রতিবেদক   

১৬ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



ঈদে ছয় দিনের ছুটি শেষে গতকাল বৃহস্পতিবার সরকারি অফিস খুলেছে। তবে সচিবালয়সহ বিভিন্ন সরকারি অফিসে কর্মকর্তা-কর্মচারীদের উপস্থিতি ছিল কম।

গতকাল  ঐচ্ছিক ছুটি নিয়ে সংশ্লিষ্টরা আজ শুক্রবার ও আগামীকাল শনিবারের সাপ্তাহিক ছুটির পর রবিবার কাজে যোগ দেবেন বলে বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের কর্মকর্তারা জানিয়েছেন। ঈদের ছুটির পর প্রথম কর্মদিবসে সচিবালয়ে দর্শনার্থীদের অভ্যর্থনা কক্ষেও চিরচেনা ভিড় দেখা যায়নি।

ঈদের পর প্রথম কর্মদিবসে মন্ত্রী-প্রতিমন্ত্রীরা সচিবালয়ে গিয়ে কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করেছেন। বিভিন্ন মন্ত্রণালয় ও বিভাগের সচিবরাও তাঁদের অধীন কর্মকর্তা-কর্মচারীদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন।

গত মঙ্গলবার ঈদুল আজহা পালিত হলেও মূলত এবার ঈদের ছুটি শুরু হয়েছে গত ৯ সেপ্টেম্বর শুক্রবার থেকে। সাপ্তাহিক দুই দিন বন্ধের পর ১১ সেপ্টেম্বর রবিবার এক দিন অফিস থাকলে সেই দিনকেও ছুটি ঘোষণা করে সরকার। সোম, মঙ্গল ও বুধবার ঈদের মূল ছুটি শেষে গতকাল আবার অফিস খোলা হয়। ১১ সেপ্টেম্বরের পরিবর্তে সরকারি চাকরিজীবীদের আগামী ২৪ সেপ্টেম্বর শনিবার অফিস করতে হবে।

গতকাল সকাল পৌনে ১১টার দিকে সচিবালয়ে নিজ দপ্তরে মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তাদের সঙ্গে ঈদের শুভেচ্ছা বিনিময় করেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। এরপর তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন। তিনি জানান, সার্বিকভাবে উৎসবের আমেজে সবাই ঈদ পালন করেছে। অর্থনৈতিক উন্নতির ফলে এটা হয়েছে। ঈদে সবাই শিকড়ের কাছে ফিরে যেতে চায়। এবার যাতায়াতের বিড়ম্বনাও ছিল কম। রাস্তাঘাটের উন্নতি হয়েছে। তাই ঈদ উপলক্ষে সবাই নিজের গন্তব্যে যেতে পেরেছে। আজ (গতকাল বৃহস্পতিবার) যারা ঐচ্ছিক ছুটি নিয়েছে তারা তিন দিন বাড়তি ছুটি কাটাতে পারবে বলে জানান নুরুল ইসলাম নাহিদ।


মন্তব্য