kalerkantho

রবিবার। ৪ ডিসেম্বর ২০১৬। ২০ অগ্রহায়ণ ১৪২৩। ৩ রবিউল আউয়াল ১৪৩৮।


খালেদা জিয়া এবার সৌদিতে ঈদ করছেন

নিজস্ব প্রতিবেদক   

১২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া এবার পরিবারের সদস্যদের নিয়ে সৌদি আরবে ঈদ করছেন। পবিত্র হজ পালনের উদ্দেশ্যে সৌদি আরবে তাঁর সঙ্গে এখন অবস্থান করছেন পরিবারের বেশির ভাগ সদস্য।

বড় ছেলে তারেক রহমান, তাঁর স্ত্রী জোবাইদা রহমান, মেয়ে জাইমা রহমান ছাড়াও রয়েছেন ছোট ছেলে মরহুম আরাফাত রহমান কোকোর স্ত্রী শর্মিলা রহমান ও তাঁর দুই মেয়ে জাহিয়া ও জাফিয়া। রয়েছেন বিএনপির বিভিন্ন পর্যায়ের নেতারাও।

সৌদি আরবে আজ ঈদুল আজহা। বিকেলে দলের বিভিন্ন পর্যায়ের নেতাদের সঙ্গে খালেদা জিয়া ঈদের শুভেচ্ছা বিনিময় করবেন। ঈদ উপলক্ষে এক বাণীতে বাংলাদেশসহ সারা বিশ্বের মুসলমানদের শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

বাণীতে দেশে ভয়ংকর নৈরাজ্য চলছে উল্লেখ করে তিনি বলেন, মানুষের জান, সহায়-সম্পদের কোনো নিরাপত্তা নেই। আইনের শাসন অনুপস্থিত থাকায় কোথাও কারো কোনো জবাবদিহিতা নেই। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতি দরিদ্র ও কম আয়ের মানুষকে চরম দুর্ভোগের মুখে ঠেলে দিয়েছে।

তিনি দেশের সব বিত্তবান ব্যক্তিকে দরিদ্র ও অসহায় মানুষের দিকে সাহায্য ও সহমর্মিতার হাত প্রসারিত করার আহ্বান জানান। তিনি বলেন, ‘ঈদের আনন্দের দিনে কেউ যাতে অভুক্ত না থাকে সেদিকে আমাদের সবাইকে খেয়াল রাখতে হবে। ’


মন্তব্য