kalerkantho


তিন স্তরের নিরাপত্তা

শোলাকিয়ায় ছাতা-ব্যাগ নিষিদ্ধ

কালের কণ্ঠ ডেস্ক   

১২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



কিশোরগঞ্জের শোলাকিয়ায় এবার ঈদুল আজহার জামাত নির্বিঘ্ন করতে র‍্যাব-পুলিশের পাশাপাশি বিজিবি মোতায়েনসহ তিন স্তরের নিরাপত্তাব্যবস্থা নেওয়া হয়েছে। একই সঙ্গে ঈদের নামাজ আদায় করতে আসা মুসল্লিদের ছাতা, ব্যাগ ও মোটা জায়নামাজ না আনতে বলা হয়েছে।

মুসল্লিদের সুবিধার্থে ঈদের দিন দুই জোড়া বিশেষ ট্রেন চলবে।

গত ঈদুল ফিতরের দিন সকালে শোলাকিয়া ঈদগাহের অদূরে আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের পাশে তল্লাশি চৌকিতে পুলিশের ওপর হামলা চালায় জঙ্গিরা। ওই ঘটনায় দুই পুলিশ সদস্য, স্থানীয় এক গৃহবধূ ও গুলিতে এক জঙ্গি নিহত হয়। এবার নিরাপত্তাব্যবস্থা আরো জোরদার করা হয়েছে বলে জানিয়েছে প্রশাসন।

এবার শোলাকিয়ায় ঈদুল আজহার জামাত শুরু হবে সকাল ৯টায়। জামাতে ইমামতি করবেন মাওলানা ফরীদ উদ্দীন মাসঊদ। তিনি গত ঈদুল ফিতরে নামাজ পড়াতে কিশোরগঞ্জে গেলেও জঙ্গি হামলার পর মাঠে না গিয়ে ঢাকায় ফিরে যান।

বাংলাদেশ রেলওয়ের ঢাকা বিভাগীয় পরিবহন কর্মকর্তা জানান, ভৈরব থেকে কিশোরগঞ্জ পর্যন্ত শোলাকিয়া এক্সপ্রেস ট্রেন সকাল ৬টায় ছেড়ে ৮টায় কিশোরগঞ্জ পৌঁছবে। ট্রেনটি পুনরায় দুপুর ১২টায় কিশোরগঞ্জ থেকে ছেড়ে ২টায় ভৈরব পৌঁছবে।

অপর একটি ট্রেন সকাল ৫টা ৪৫ মিনিটে ময়মনসিংহ ছেড়ে সাড়ে ৮টায় কিশোরগঞ্জ পৌঁছবে। ট্রেনটি পুনরায় দুপুর ১২টায় কিশোরগঞ্জ থেকে ছেড়ে বিকেল ৩টায় ময়মনসিংহ পৌঁছবে।


মন্তব্য