kalerkantho


অর্থমন্ত্রীর ঈদ শুভেচ্ছা

‘দেশে সন্ত্রাসবাদ চিরতরে নির্মূল হবে’

সিলেট অফিস   

১২ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



দুর্বার প্রতিরোধের মুখে বাংলাদেশে সন্ত্রাসবাদ চিরতরে নির্মূল হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তিনি বলেন, সন্ত্রাস কিভাবে মানুষকে হিংস্র পশুতে পরিণত করতে পারে তার প্রমাণ রেখে গেছে ঢাকা গুলশানসহ অন্যান্য ঘটনা।

পবিত্র ঈদুল আজহা উপলক্ষে গতকাল রবিবার দেশবাসীকে শুভেচ্ছা জানিয়ে দেওয়া এক বিবৃতিতে তিনি এসব কথা বলেন।

অর্থমন্ত্রী বলেন, ‘আমি দুঃখিত যে ঈদের শুভেচ্ছাবাণীতে সন্ত্রাস নিয়ে কথা বলতে হলো। ’ তিনি বলেন, ‘খুশির বিষয় হলো আমরা সন্ত্রাসমুক্ত বাংলাদেশ গঠনে দ্রুত এগিয়ে যাচ্ছি। এসব কর্মকাণ্ড ও দেশবিরোধী ষড়যন্ত্রে আমাদের অর্থনৈতিক উন্নয়ন প্রচেষ্টা কোনোভাবে ব্যাহত হয়নি। দেশ ও জনগণের মঙ্গলের জন্য জাতির জনকের কন্যা শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার নানা গণমুখী উদ্যোগ সফলভাবে বাস্তবায়ন করে যাচ্ছে। ’

মুহিত বলেন, ‘কিছুদিন আগে আমরা পবিত্র ঈদুল ফিতর পালন করেছি। এই দুই ঈদের মধ্যখানে আমাদের দেশে কিছু অনাকাঙ্ক্ষিত ও দুর্ভাগ্যজনক ঘটনা ঘটে গেছে। ’ তিনি বলেন, কতিপয় বিপথগামী শিক্ষিত যুবক হিংসা-দ্বেষ ছড়াচ্ছে এবং সন্ত্রাস করেছে।

জঙ্গিবাদের বিরুদ্ধে প্রধানমন্ত্রীর কঠোর অবস্থান এবং জঙ্গিদের নির্মূলে সরকারের উদ্যোগ দেশে-বিদেশে উচ্ছ্বসিত প্রশংসা পেয়েছে বলে জানান অর্থমন্ত্রী।

তিনি বলেন, এসব সন্ত্রাস ও জঙ্গিবাদের বিরুদ্ধে সরকারের প্রতিরোধের পাশাপাশি সারা দেশের জনগণ এক কাতারে শামিল হয়ে সামাজিক প্রতিরোধ গড়ে তুলেছেন। এই দুর্বার প্রতিরোধের মুখে বাংলাদেশে সন্ত্রাসবাদ চিরতরে নির্মূল হবে।


মন্তব্য