kalerkantho

শুক্রবার । ৯ ডিসেম্বর ২০১৬। ২৫ অগ্রহায়ণ ১৪২৩। ৮ রবিউল আউয়াল ১৪৩৮।


ঈদের নামাজ পাহারা দেবে সনাতন ধর্মের স্বেচ্ছাসেবকরা

হবিগঞ্জ প্রতিনিধি   

১১ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



জঙ্গি ও সন্ত্রাসী হামলা প্রতিরোধে হবিগঞ্জের প্রধান জামাত কেন্দ্রীয় ঈদগাহর আশপাশে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সঙ্গে স্বেচ্ছাসেবক হিসেবে দায়িত্ব পালন করবে সনাতন ধর্মের লোকজন। শহরের অনান্য বড় জামাতেও অনুরূপ  স্বেচ্ছাসেবক নিয়োগের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মো, আবু জাহিরের আহ্বানে প্রশাসন এ  উদ্যোগ নিয়েছে।

জানা যায়, ঈদের দিন হবিগঞ্জ কেন্দ্রীয় ঈদগাহে আসা-যাওয়ার পথে ২৫০ জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবে। সব স্বেচ্ছাসেবককে হবিগঞ্জ পৌরসভার পক্ষ থেকে একটি করে টি-শার্ট দেওয়া হবে। তাতে লেখা থাকবে ‘ঈদ মোবারক, স্বেচ্ছাসেবক’। প্রত্যেক স্বেচ্ছাসেবককে ব্রিফ করে দায়িত্ব ভাগ করে দেবে পুলিশ।

গতকাল শনিবার বিকেলে জেলা প্রশাসকের সম্মেলনকক্ষে এ-সংক্রান্ত একটি সভা অনুষ্ঠিত হয়। এতে সব মসজিদ ও ঈদগাহ কমিটির নেতাসহ খতিবরা উপস্থিত ছিলেন। সভায় সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট এমরান হোসেন। প্রধান অতিথি ছিলেন হবিগঞ্জ-৩ আসনের এমপি অ্যাডভোকেট মো. আবু জাহির।

প্রধান অতিথির বক্তব্যে সংসদ সদস্য অ্যাডভোকেট মো. আবু জাহির বলেন, ‘ধর্মীয় সম্প্রীতির উদাহরণ সৃষ্টি করতে আমি এই উদ্যোগ নিয়েছি। এতে সবাই সমর্থন করেছেন। দুর্গাপূজার সময় মুসলমানরাও অনুরূপ দায়িত্ব পালন করবে। ’

সভায় অন্যদের মধ্যে বত্তৃদ্ধতা করেন অতিরিক্ত পুলিশ সুপার আ স ম শামসুর রহমান ভূইয়া শামস, সদরের উপজেলা চেয়ারম্যান সৈয়দ আহমদুল হক, নবীগঞ্জের উপজেলা চেয়রম্যান আলমগীর চৌধুরী প্রমুখ।


মন্তব্য