kalerkantho


ঢাকা থেকে অপহৃত শিশু উদ্ধার

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

১০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



রাজশাহী নগরীর নওদাপাড়া এলাকায় অভিযান চালিয়ে ঢাকার আশুলিয়া থেকে অপহৃত এক শিশুকে উদ্ধার করেছে র‍্যাব। শিশুটির নাম আহসান হাবীব সিয়াম (৬)। গতকাল দুপুরে এ অভিযান চালানো হয়। এ সময় অপহরণকারী আব্দুল হাই শিবলী (২৯) এবং তাঁর স্ত্রী শেফালী বেগমকে (২৬) গ্রেপ্তার করা হয়। শিশু সিয়াম ঢাকার আশুলিয়া এলাকার ওয়াশিমুল ভূঁইয়ার ছেলে।

র‍্যাব সূত্রে জানা যায়, রাজশাহীর কাটাখালী এলাকার আব্দুল হাই শিবলী ও তাঁর স্ত্রী শেফালী বেগম ছয় মাস আগে আশুলিয়ায় ওয়াশিমুল ভূঁইয়ার বাড়ি ভাড়া নেন। এরপর থেকেই তাঁরা শিশু সিয়ামকে অপহরণের ছক আঁকতে থাকেন। পরিকল্পনামাফিক গত ৭ সেপ্টেম্বর শিশু সিয়ামকে কোরবানির গরুর হাট দেখানোর প্রলোভন দেখিয়ে অজ্ঞাত স্থানে নিয়ে যান অপহরণকারীরা। এরপর ওই দিন সন্ধ্যায় শিশুটির মায়ের কাছে ফোন করে ১৩ লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। টাকা না দিলে শিশুটিকে তাঁরা মেরে ফেলবে বলে হুমকি দেন। এর পরপরই বাবা ওয়াশিমুল ভূঁইয়া আশুলিয়া থানায় অপহরণ মামলা ও র‍্যাব-১, উত্তরাতে লিখিত অভিযোগ করেন।

অভিযোগ পাওয়ার পর শিশুটিকে উদ্ধার ও আসামিদের গ্রেপ্তারে গোয়েন্দা তৎপরতা চালায় র‍্যাব। পরে এরই পরিপ্রেক্ষিতে অপহরণকারীদের সঙ্গে যোগাযোগ করে ফাঁদ পেতে ২০ হাজার টাকা বিকাশের মাধ্যমে পাঠানো হয়। ওই টাকা তুলতে গেলে রাজশাহী মহানগরীর নওদাপাড়া এলাকা থেকে শিশুটিকে উদ্ধার ও অপহরণকারী স্বামী-স্ত্রীকে গ্রেপ্তার করা হয়।


মন্তব্য