kalerkantho

শনিবার । ১০ ডিসেম্বর ২০১৬। ২৬ অগ্রহায়ণ ১৪২৩। ৯ রবিউল আউয়াল ১৪৩৮।


মহানগর বিএনপির বিক্ষোভ

জিয়ার কবর সরালে অনেক মূল্য দিতে হবে : ফখরুল

নিজস্ব প্রতিবেদক   

১০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



জাতীয় সংসদ ভবনসংলগ্ন চন্দ্রিমা উদ্যান থেকে জিয়াউর রহমানের কবর সরালে সরকারকে ‘অনেক মূল্য দিতে হবে’ বলে হুঁশিয়ারি দিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। জিয়াউর রহমানের স্বাধীনতার পদক জাতীয় জাদুঘর থেকে সরিয়ে নেওয়ার প্রতিবাদে গতকাল শুক্রবার বিকেলে জাতীয় প্রেস ক্লাব মিলনায়তনে মহানগর বিএনপি আয়োজিত বিক্ষোভ সমাবেশে তিনি এ কথা বলেন।

আজ শনিবার ঢাকা মহানগরীর সব থানাসহ সারা দেশের মহানগর ও জেলা সদরে প্রতিবাদ সমাবেশ করার কথা রয়েছে দলটির।

মির্জা ফখরুল বলেন, আজকে বাংলাদেশ অন্ধকার গহ্বরের মধ্যে পড়ে গেছে। দেশে গণতন্ত্র ফিরিয়ে আনতে হলে আজকে ১৬ কোটি মানুষকে ঐক্যবদ্ধ করে, জাতীয় ঐক্য সৃষ্টি করে এই অপশক্তিকে পরাজিত করতে হবে।

জিয়ার মরণোত্তর স্বাধীনতা পদক প্রত্যাহার সরকারের ‘নিকৃষ্টতম’ সিদ্ধান্ত বলে মন্তব্য করে তিনি বলেন, জিয়াউর রহমানের স্বাধীনতার পদক কেড়ে নেওয়ার অর্থ তাঁকে অপমান করাই নয়, এই পদক কেড়ে নেওয়ার মধ্য দিয়ে গোটা জাতির স্বাধীনতার পদক কেড়ে নেওয়া হয়েছে। বেআইনি সরকারের এই নিকৃষ্টতম সিদ্ধান্ত মুক্তিযুদ্ধকে অপমানিত করেছে, সব মুক্তিযোদ্ধাকে অপমানিত করেছে। তিনি প্রশ্ন রেখে বলেন, যেসব মন্ত্রী ও আওয়ামী লীগ নেতা জিয়াউর রহমান সম্পর্কে বিষোদগার করছেন তাঁরা মুক্তিযুদ্ধের সময় কোথায় ছিলেন?

ফখরুল অভিযোগ করেন, সরকার ইতিহাসকে বিকৃত করছে। তারা ভুল ব্যাখ্যা দিয়ে জিয়াউর রহমানকে একটা খলনায়কে পরিণত করতে চাচ্ছে নতুন প্রজন্মের সামনে।


মন্তব্য