kalerkantho

বৃহস্পতিবার । ৮ ডিসেম্বর ২০১৬। ২৪ অগ্রহায়ণ ১৪২৩। ৭ রবিউল আউয়াল ১৪৩৮।


চট্টগ্রামে অবৈধ ১৪১টি গ্যাস সিলিন্ডার জব্দ

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম   

১০ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



চট্টগ্রামের রাঙ্গুনিয়া থেকে ১৪১টি গ্যাস সিলিন্ডারসহ একটি কাভার্ড ভ্যান আটক করেছেন ভ্রাম্যমাণ আদালত। গতকাল শুক্রবার দুপুরে উপজেলার সৈয়দবাড়ী এলাকা থেকে কাভার্ড ভ্যানটি আটক করা হয়।

অবৈধভাবে এসব গ্যাস সিলিন্ডার বিক্রির জন্য আনা হয়েছিল।

এর আগে গত বুধবার একই স্থানে অভিযান চালিয়ে বিপজ্জনকভাবে গ্যাস ভরে অবৈধভাবে বিক্রির সময় ১৫১টি সিলিন্ডারসহ একটি কাভার্ড ভ্যান আটক করা হয়। এ ঘটনায় দুই ব্যক্তিকে তিন মাসের কারাদণ্ড দেন ভ্রাম্যমাণ আদালত।

গতকাল রাঙ্গুনিয়ায় জেলা প্রশাসনের নির্বাহী হাকিম ফোরকান এলাহী ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। বিকেলে তিনি জানান, যানবাহনে অবৈধভাবে গ্যাস বিক্রির জন্য সিলিন্ডারগুলো সেখানে রাখা হয়েছিল। গ্যাস সিলিন্ডারভর্তি একটি কাভার্ড ভ্যান এসেছে এমন খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। তবে অভিযানের বিষয়টি টের পেয়ে জড়িতরা পালিয়ে যাওয়ায় কাউকে আটক করা সম্ভব হয়নি। নির্বাহী হাকিম বলেন, ‘আমরা জানতে পেরেছি, কুমিল্লা থেকে গ্যাস সিলিন্ডারগুলো বিক্রির জন্য রাঙ্গুনিয়া এলাকায় নিয়ে আসা হয়। ’ ‘গ্যাস আইন-২০১০’ অনুযায়ী এভাবে গ্যাস বিক্রি ও বহন নিষিদ্ধ বলে জানান ভ্রাম্যমাণ আদালতের এই বিচারক।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, জব্দকৃত গ্যাস সিলিন্ডারগুলো ধ্বংস করার জন্য চট্টগ্রামের কর্ণফুলী গ্যাস ডিস্ট্রিবিউশন কম্পানিকে দায়িত্ব দেওয়া হয়েছে।


মন্তব্য