kalerkantho

বুধবার । ৭ ডিসেম্বর ২০১৬। ২৩ অগ্রহায়ণ ১৪২৩। ৬ রবিউল আউয়াল ১৪৩৮।


মোহনগঞ্জ এক্সপ্রেসের যাত্রা শুরু

নিজস্ব প্রতিবেদক   

৯ সেপ্টেম্বর, ২০১৬ ০০:০০



বাংলাদেশ রেলওয়ের নতুন আন্তনগর ট্রেন ‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ যাত্রা শুরু করেছে। গতকাল বৃহস্পতিবার দুপুর ২টা ৩৫ মিনিটে কমলাপুর রেলস্টেশনে ট্রেনটির উদ্বোধন করেন রেলমন্ত্রী মো. মুজিবুল হক।

১৪টি কোচে যাত্রী নিয়ে নেত্রকোনার মোহনগঞ্জের উদ্দেশে রওনা হয় ট্রেনটি।

উদ্বোধনী অনুষ্ঠানে রেলমন্ত্রী মুজিবুল হক বলেন, ‘নেত্রকোনার সন্তান ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব-১ সাজ্জাদুল ইসলামের আন্তরিক চেষ্টায়ই এই ট্রেনটির যাত্রা দ্রুত শুরু হয়েছে। ’

এ সময় উপস্থিত ছিলেন নেত্রকোনার সংসদ সদস্য ছবি বিশ্বাস, রেবেকা মোমিন, প্রধানমন্ত্রীর কার্যালয়ের সচিব-১ সাজ্জাদুল হাসান, রেলসচিব ফিরোজ সালাউদ্দিন, রেলওয়ের মহাপরিচালক আমজাদ  হোসেন,  রেলওয়ে পূর্বাঞ্চলের মহাব্যবস্থাপক মো. আবদুল হাই।

‘মোহনগঞ্জ এক্সপ্রেস’ প্রতিদিন দুপুর ২টা ২০ মিনিটে ঢাকার কমলাপুর রেলস্টেশন থেকে বিমানবন্দর রেলস্টেশন, গফরগাঁও, ময়মনসিংহ, গৌরীপুর, শ্যামগঞ্জ, নেত্রকোনা, ঠাকুরকোনা, বারহাট্টা হয়ে রাত সাড়ে ৮টায় মোহনগঞ্জ  স্টেশনে পৌঁছাবে। অন্যদিকে মোহনগঞ্জ থেকে রাত সাড়ে ১১টায় ছেড়ে পরদিন ভোর ৬টায় ঢাকার কমলাপুর  রেলস্টেশনে আসবে।   সোমবার সাপ্তাহিক বন্ধ থাকবে।

ট্রেনটিতে ৫৮ আসনের একটি এসি চেয়ার কোচ রয়েছে। ২৭ আসনের একটি প্রথম শ্রেণির কোচ ছাড়াও রয়েছে তিনটি শোভন চেয়ার কোচ, সাতটি শোভন কোচ, একটি পাওয়ার কার ও একটি খাবার গাড়ি। ট্রেনে শুধু মোহনগঞ্জের যাত্রীদের জন্য ২২২টি আসন বরাদ্দ দেওয়া হয়েছে।


মন্তব্য